ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিষাক্ত কোকেন সেবনে প্রাণ গেল ২০ জনের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
বিষাক্ত কোকেন সেবনে প্রাণ গেল ২০ জনের

বিষাক্ত কোকেন সেবন করে অন্তত ২০ জন মারা গেছেন। এ ঘটনায় কয়েক ডজন মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজন।  

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স প্রদেশে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সেখানকার কর্তৃপক্ষ।  

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) কোকেন সেবন করে প্রথমে আটজন মারা যান। এরপর থেকে হতাহতের সংখ্যা বাড়তে থাকে।  

প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) জানায়, এখন পর্যন্ত এ ঘটনায় ২০ জন মারা গেছেন। হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৪ জন। তাদের মধ্যে ১৮ জনকে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে।  
 
বিশ্লেষণ করে দেখা হচ্ছে, কোকেনে কী এমন ছিল, যার কারণে এত মানুষের মৃত্যু হলো।  

পাচারকারীদের সঙ্গে মতোবিরোধের জেরে ইচ্ছাকৃতভাবে কোকেনে ভেজাল মেশানো হয়ে থাকতে পারে বলে মনে করছেন বিচার বিভাগীয় কর্মকর্তারা।  

পুলিশ জানায়, আর্জেন্টিনার রাজধানীর উত্তরে একটি শহরতলির সান মার্টিন এলাকায় কোকেনগুলো বিক্রি করা হয়। এ ঘটনায় এক ডজন লোককে গ্রেফতার করা হয়েছে।  

সান মার্টিনের অ্যাটর্নি জেনারেল মার্সেলো ল্যাপারগো ক্যাবল চ্যানেল টোডো নোটিসিয়াসকে বলেন, সেখানে এমন ঘটনা এর আগে ঘটেনি। বাজার থেকে এ ধরনের মাদক কেনাবেচা বন্ধ করতে হবে।   

প্রসঙ্গত, কোকেন এমন একটি মাদক, যার আসক্তি ভয়ংকর। এই মাদক মানুষের সতর্কতা, মনোযোগ ও শক্তি সাময়িকভাবে বাড়িয়ে দেয়। দক্ষিণ আমেরিকার কোকো গাছ থেকে এই মাদক উৎপাদিত হয়। বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন রূপে বাজারে মাদকটি পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ