ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অস্ট্রিয়ায় লকডাউন প্রত্যাহার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
অস্ট্রিয়ায় লকডাউন প্রত্যাহার

চলমান করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য কড়া লকডাউন জারি করেছিল অস্ট্রিয়া। এবার সেই বিধিনিষেধ তুলে দিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্ল নেহ্যামার বলেন, বিশেষজ্ঞরা তার মন্ত্রিসভাকে জানিয়েছেন, দীর্ঘদিন লকডাউন রেখে বিশেষ লাভ হবে না। সে কারণেই যারা টিকা নেননি তাদের জন্য ঘোষিত লকডাউনও তুলে দেওয়া হয়েছে।

তবে টিকা না নেওয়া ব্যক্তিরা রেস্তোরাঁয় যেতে পারবেন না। নিত্যপণ্যের দোকান ছাড়া অন্য কোথাও প্রবেশ করতে পারবেন না। যদিও বাড়ি থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়েছে তাদের।

এদিকে এই সিদ্ধান্ত যখন নেওয়া হচ্ছে, তখন দেশটিতে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। সংক্রমণ ভয়াবহ আকার ধারন না করলেও হাসপাতালগুলোতে পর্যাপ্ত শয্যা এবং আইসিইউ ফাঁকা আছে। নতুন ঢেউয়ে মানুষ সংক্রমিত হলেও খুব বেশি অসুস্থ হচ্ছেন না। সে কারণেই লকডাউন পুরোপুরি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর।

প্রসঙ্গত, সাম্প্রতিক ঢেউয়ে অস্ট্রিয়াই প্রথম কড়া লকডাউন ঘোষণা করেছিল। অস্ট্রিয়াই প্রথম কোনও দেশ, যারা করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক বলে আইন পাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa