ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

কঙ্গোর উদ্বাস্তু ক্যাম্পে হামলায় নিহত ২২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
কঙ্গোর উদ্বাস্তু ক্যাম্পে হামলায় নিহত ২২

কঙ্গোর উত্তর-পূর্বাঞ্চলে স্থানীয় সময় রোববার হামলার ঘটনায় বাস্তুচ্যুত ২২ জন নিহত হয়েছে। একজন ত্রাণকর্মীর বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

উদ্বাস্তুদের ক্যাম্পে এক সপ্তাহের মধ্যেই দুইবার হামলার ঘটনা ঘটলো। এর আগের হামলায় মারা গেছে ২৯ জন। সেই ক্ষত না শুকাতেই আবারও হামলার ঘটনা ঘটলো।

রেডক্রস কো-অর্ডিনেটর মামবো বাপু ম্যান্স এএফপিকে বলেছেন, দুটি গণকবরে ২০ জনকে সমাহিত করা হয় তাৎক্ষণিকভাবে। পরে আরও দু'জনকে সমাহিত করা হয়েছে।

সশস্ত্র গোষ্ঠী ওই ক্যাম্পে হামলা চালিয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে। ওই এলাকার সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, সশস্ত্র গোষ্ঠী কডেকো ওই এলাকায় মাথাচাড়া দিয়েছে। তবে এ ব্যাপারে তিনি খোলাসা করে কিছু বলেননি।  

কঙ্গোর পূর্বাঞ্চলীয় সীমান্তে অবস্থিত তিনটি দেশ উগান্ডা, রুয়ান্ডা ও বুরুন্ডিতে শতাধিক সশস্ত্র গোষ্ঠী সক্রিয়। বিশেষ করে দেশটির বেনি, ইরুমু ও মামবাসা অঞ্চল এক বছরের বেশি সময় ধরে তাদের হামলার লক্ষ্যবস্তু হয়ে ওঠেছে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa