ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

বাধ্যতামূলক করোনা টিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
বাধ্যতামূলক করোনা টিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় বিক্ষোভ

ঢাকা: অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসের বাধ্যতামূলক টিকা নেওয়ার বিরুদ্ধে হাজার হাজার মানুষ বিক্ষোভ শুরু করেছেন।

শনিবার (২০ নভেম্বর) সরকারের নেওয়া পদক্ষেপের বিরোধিতা করে তারা এ বিক্ষোভ করছেন বলে বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়।

একইসঙ্গে দেশটির সরকারের সিদ্ধান্তের সমর্থনেও কিছু মানুষ সমাবেশ করেছে বলে জানানো হয়।  

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়ায় ১৯ নভেম্বর পর্যন্ত ১৬ বছরের ঊর্ধ্বে প্রায় ৮৫ শতাংশ মানুষ দুই ডোজ টিকা নিয়েছে। দেশব্যাপী বহু মানুষ স্বেচ্ছায় টিকা নিচ্ছেন। তবে দেশটির সব রাজ্য ও অঞ্চলে বিশেষ কিছু পেশার জন্য টিকা বাধ্যতামূলক করা হয়েছে।

দেশটিতে যারা করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেনি তাদের বিভিন্ন কনসার্টে অংশগ্রহণ ও রেস্তোরাঁয় খাবার গ্রহণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এদিন কয়েক হাজার টিকাবিরোধী বিক্ষোভকারী অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট্রাল মেলবোর্নের রাস্তায় সমবেত হয়ে বিক্ষোভ করেন। এছাড়াও সিডনি, ব্রিসবেন ও পার্থেও বিক্ষোভ হয়েছে বলে জানা যায়।

এ সময় বিক্ষোভকারীদের নিজেদের স্বাধীনতার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। বিক্ষোভকারিরা ‘অত্যাচারের বিরুদ্ধে লড়াই’, 'যারা টিকা নেয়নি তাদের জীবনও মূল্যবান' এমন প্ল্যাকার্ড এবং নো টিকা, নো টিকা বলে স্লোগান দিতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa