ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

লকডাউনের বিপক্ষে রাস্তায় হাজারো মানুষ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
লকডাউনের বিপক্ষে রাস্তায় হাজারো মানুষ 

করোনাভাইরাস মোকাবিলায় নেদারল্যান্ডসের রটারডাম শহরে দেওয়া লকডাউনের বিরুদ্ধে সহিংস প্রতিবাদে নেমেছেন সেখানকার বাসিন্দারা। এ সময় পুলিশের গুলিতে অন্তত দুজন আহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার (১৯ নভেম্বর) রাতে বিক্ষোভকারীরা বন্দরনগরী রটারডামে লকডাউনের বিরুদ্ধে রাস্তায় নামলে পুলিশ তাদের বাধা দেয়। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয় এবং বিক্ষোভকারীরা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেন।

এর আগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় তিন সপ্তাহের জন্য নেদারল্যান্ডসে আংশিক লকডাউন দেওয়া হয়। এর প্রতিবাদে রাস্তায় নেমেছে হাজারো মানুষ।  

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ পানিকামান ব্যবহার করে। এতে বিক্ষোভকারীরা আরও বেশি ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েপড়া ভিডিওতে দেখা যায়, পুলিশের গাড়িতে বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দিয়েছেন এবং তারা পুলিশের দিকে ইটপাটকেল ও আগুনে বোমা ছুঁড়ে মারছেন।

করোনাভাইরাস মোকাবিলায় শহরের জরুরি অধ্যাদেশ জারি করেছে পুলিশ। এর আওতায় শহরটিতে গণপরিবহন বন্ধ রয়েছে। এছাড়া সাধারণ লোকজনকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কেউ যাতে নির্দেশ অমান্য না করে, সেজন্য পুলিশ শহরের বিভিন্ন স্থানে পানিকামান মোতায়েন করেছে এবং ঘোড়ায় চড়ে টহল দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa