ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

সংক্রমণ বেড়েছে লক্ষাধিক, মৃত্যু সাড়ে ৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
সংক্রমণ বেড়েছে লক্ষাধিক, মৃত্যু সাড়ে ৭ হাজার

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে প্রায় সাড়ে সাত হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখেরও বেশি মানুষ।

সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া-ভারত-ইউক্রেন-ব্রাজিল ও যুক্তরাজ্যের নাম। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৪ কোটি ৫২ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৯ লাখ ৭৮ হাজার।

বুধবার (২৭ অক্টোবর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী হয়ে মারা গেছেন সাত হাজার ৪৭৫ জন, যা আগের দিনের তুলনায় ২৩৪৯ জন বেড়েছে। আর এতে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৯ লাখ ৭৮ হাজার ১৯১ জনে।

একই সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ২৩ হাজার ৮৩৭ জন, যা আগের তুলনায় এক লাখ এক হাজারের বেশি। এতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ২৪ কোটি ৫২ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন এক হাজার ৪৪৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত চার কোটি ৬৪ লাখ ৯৭ হাজার ৬০৩ জন আক্রান্ত হয়েছেন এবং সাত লাখ ৫৯ হাজার ৯৩০ জন মারা গেছেন।

প্রসঙ্গত,  ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করেছিল সংস্থাটি।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa