ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী আশরাফ গনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী আশরাফ গনি আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী আশরাফ গনি

ঢাকা: দ্বিতীয়বারের মতো আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হয়েছেন আশরাফ গনি। নির্বাচনে তিনি ৫০ দশমিক ৬৪ শতাংশ ভোট পেয়ে দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

আশরাফ গণির নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. আব্দুল্লাহ আব্দুল্লাহ পেয়েছেন ৩৯ দশমিক ৫২ শতাংশ ভোট। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ৮ টায় আফগানিস্তানের নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনের ফলাফল ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন। এতে নির্বাচন কমিশনের প্রধান বলেন, খুবই কম ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আশরাফ গনি।

এদিকে এই ফলের বিরোধিতা করছে দেশটির বিরোধীদলীয় রাজনীতিবিদরা। এতে করে যুক্তরাষ্ট্র-তালেবানের সম্ভাবনাময় শান্তি চুক্তির আগে দিয়ে পুরোদস্তুর আরেকটি রাজনৈতিক সংকট দেখা দেওয়ার আশঙ্কা করা হচ্ছে।

গনির প্রধান প্রতিপক্ষ আবদুল্লাহ আবদুল্লাহর সমর্থকরা গনির অনুকূলে ফল প্রকাশ করার জন্য আফগান নির্বাচন কমিশনকে দোষারোপ করেছে এবং প্যারালাল সরকার গড়ারও হুমকি দিয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa