ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ট্রেনের মধ্যেই শিবমন্দির!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
ট্রেনের মধ্যেই শিবমন্দির!

এবার শিবমূর্তির জন্য স্থায়ী আসনের বন্দোবস্ত করা হয়েছে ভারতের বারাণসী থেকে ইন্দোরে চলাচলকারী ট্রেন ‘কাশী মহাকাল এক্সপ্রেসে'।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই ট্রেনের উদ্বোধন করেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এই তথ্য জানা যায়।

 

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, কাশী মহাকাল এক্সপ্রেসে একটি বিশেষ আসন সংরক্ষিত করা হয়েছে শিবের জন্য। এই ট্রেন ইন্দোরের কাছে ওঙ্কারেশ্বর, উজ্জয়নে মহাকালেশ্বর ও বারাণসীতে কাশী বিশ্বনাথ পরিদর্শন করাবে যাত্রীদের।  

উত্তর রেলওয়ের মুখপাত্র দীপক কুমার জানান, এই এক্সপ্রেসে বি৫ কোচের ৬৪ নম্বর আসনটি শিবের জন্য ফাঁকা রাখা আছে। এই ট্রেন উত্তরপ্রদেশের বারাণসী থেকে মধ্যপ্রদেশের ইন্দোর পর্যন্ত চলাচল করবে।  

'শিবের জন্য সংরক্ষিত আসনটিতে একটি মন্দিরও তৈরি হয়েছে, যাতে সাধারণ মানুষ বুঝতে পারেন এই বিশেষ আসনটি কার। বারাণসী-ইন্দোর র‍্যুটে সপ্তাহে তিন বার চলবে এই ট্রেন। এতে হালকা সুরে ভক্তিগীতি বাজানোর ব্যবস্থাও থাকবে। প্রতি কামরায় থাকবে রক্ষী ও সিসিটিভি ক্যামেরা।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa