ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

তুরস্কে বাংলাদেশিসহ অভিবাসন প্রত্যাশীদের নৌকাডুবি, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
তুরস্কে বাংলাদেশিসহ অভিবাসন প্রত্যাশীদের নৌকাডুবি, নিহত ৭

তুরস্কের পূর্বাঞ্চলীয় প্রদেশ বিতলিসের একটি হ্রদে বাংলাদেশি, পাকিস্তানি ও আফগান অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকাডুবিতে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এছাড়া উদ্ধার করা হয়েছে ৬৪ জনকে। 

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৩টার দিকে প্রদেশের লেক ভান হ্রদে এ দুর্ঘটনা ঘটে। বিতলিসের গভর্নর কার্যালয়ের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানায়।

 

গভর্নর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়, অভিবাসন প্রত্যাশীদের নৌকাটি লেক ভানের উত্তর তীরের দিকে আদিলসেভাজ জেলা অভিমুখে যাওয়ার পথে উল্টে পড়ে ও ডুবে যায়। পরে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলেই ৫ জনের মরদেহ উদ্ধার করে। এছাড়া হাসপাতালে মারা যান আরো দু’জন।  

এর বাইরে উদ্ধার হওয়া ৬৪ জনকে নিকটবর্তী হাসপাতাল ও আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। জরুরি বাহিনী ও পুলিশসহ সংশ্লিষ্ট বাহিনীর ডুবুরিরা উদ্ধারকাজে অংশ নেয়।  

এদিকে ডুবে যাওয়া ওই নৌকায় ঠিক কতো জন যাত্রী ছিল তা স্পষ্ট নয়। নিহতদের পরিচয়ও এখন পর্যন্ত জানা যায়নি।  

খবরে বলা হয়, লেক ভান হ্রদটি ইরান সীমান্তের কাছে। ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে অভিবাসন প্রত্যাশীরা নিয়মিতই এই হ্রদ পাড়ি দিয়ে তুরস্কে প্রবেশ করে।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।