ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

এনআরসিতে বিহারেও বাধার মুখে বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এনআরসিতে বিহারেও বাধার মুখে বিজেপি মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ছবি: সংগৃহীত

ভারতে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) করায় আরও একটি বড় ধাক্কা খাচ্ছে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি। আসামে কোনোমতে এনআরসি করতে পারলেও এ কাজে তীব্র আপত্তি জানায় পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, দিল্লি ও পাঞ্জাব। এবার বিহারেও বাধার মুখে পড়ছে বিতর্কিত এ প্রক্রিয়া।

বার্তাসংস্থা এএনআইয়ের বরাতে শুক্রবার (২০ ডিসেম্বর) আনন্দবাজার পত্রিকা জানায়, বিহারে এনআরসি কার্যকর না করার ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

রাজ্য সরকারে বিজেপি জোটের শরিক হিসেবে সংযুক্ত জনতা দল (জেডিইউ) এনআরসির পক্ষ নেবে বুঝে আগেই এর বিরোধিতা শুরু করেন দলটির সভাপতি প্রশান্ত কিশোর।

গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে জানিয়ে দিয়েছিলেন, বিহারে এনআরসি কার্যকরের উদ্যোগ নিলে দল থেকে পদত্যাগ করবেন তিনি।

সেসময়ই প্রশান্তকে আশ্বস্ত করেছিলেন নীতীশ, বিহারে কোনোভাবেই এনআরসি কার্যকর করা হবে না। এবার গণমাধ্যমে ঘোষণা দিয়েই বিষয়টির বিপক্ষে নিজের অবস্থানের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa