ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফ্রিকার সমুদ্রসীমায় ২০ ভারতীয় নাবিককে অপহরণের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
আফ্রিকার সমুদ্রসীমায় ২০ ভারতীয় নাবিককে অপহরণের অভিযোগ

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিম আফ্রিকার সমুদ্রসীমায় একটি তেল ট্যাঙ্কার থেকে ২০ ভারতীয় নাবিককে অপহরণ করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাতে এ সংবাদ জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিবৃতিতে জানানো হয়, নাইজেরিয়ার ভারতীয় দূতাবাস দেশটির সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে কাজ করছে।

সামুদ্রিক নিরাপত্তা নিয়ে কাজ করা সেফটি অ্যাট দ্যা সি ওয়েবসাইট জানায়, পশ্চিম আফ্রিকার টোগোর রাজধানী লোমা থেকে ১১৫ ন্যটিক্যাল মাইল (প্রায় ২১৩ কিলোমিটার) দূরে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী তেল ট্যাঙ্কার ‘ডিউক’ জলদস্যুর আক্রমণের শিকার হওয়ার পর এ অপহরণের ঘটনা ঘটে।

তেল ট্যাঙ্কারটির অধিকারী ইউনিয়ন মেরিটাইম তাদের ওয়েবসাইটে জানায়, দক্ষিণাঞ্চলীয় আফ্রিকার অ্যাঙ্গোলা থেকে জ্বালানি তেল নিয়ে টোগোর রাজধানী লোমার দিকে যাচ্ছিল।  

সম্প্রতি গিনি উপসাগরে বিশেষত নাইজেরিয়ার সমুদ্রসীমায় জলদস্যুতা ও অপহরণের মতো ঘটনা বেড়ে চলছে।

৫ ডিসেম্বর, নাইজেরিয়ার সমুদ্রসীমায় ফরাসী জ্বালানি তেল কোম্পানি টোটালের এক তেল ট্যাঙ্কার থেকে ১৯ নাবিককে অপহরণ করা হয়।

এদিকে টোগোর সমুদ্রসীমা থেকে নভেম্বরে গ্রীক এক তেল ট্যাঙ্কার থেকে অপহরণ করা তিন নাবিককে শুক্রবার (১৩ ডিসেম্বর) জলদস্যুরা মুক্তি দিয়েছে বলে জানান তেল ট্যাঙ্কারটির ম্যানেজার।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ