ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডে বর্ষবরণ, প্রস্তুত বিশ্ব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
নিউজিল্যান্ডে বর্ষবরণ, প্রস্তুত বিশ্ব সিডনি অপেরা হাউজের সামনে বর্ষবরণের আয়োজনে মেতেছেন সবাই/ সংগৃহীত

ঢাকা: বরাবরের মতো এবারও থার্টি ফার্স্ট নাইট উদযাপন করতে প্রস্তুত বিশ্ববাসী। প্রতিবছরই বিশ্বজুড়ে রাতটি উদযাপন হয়ে থাকে। যদিও সময়ের তারতম্য হিসেব করে এরইমধ্যে বেশ কয়েক দেশে শুরু হয়ে গেছে থার্টি ফার্স্ট নাইট উৎসব। এর মধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া বরণ করে নিয়েছে ২০১৯ সালকে; এখন চলছে বছরের প্রথম রাত হিসেবে নানা আয়োজন।

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের নিউজিল্যান্ডের কিউই জাতি আতশবাজির মাধ্যমে নতুন ইংরেজি বছরকে বরণ করে নিতে শুরু করে। তাছাড়া উৎসবের অংশ হিসেবে শহুরে এলাকার বিভিন্ন পয়েন্টের রেস্তোরাঁগুলোতে বাহারি খাবার পরিবেশন করা হচ্ছে।

সেইসঙ্গে সংগীত উৎসব হচ্ছে নানা গুরুত্বপূর্ণ জায়গায়।

আর থার্টি ফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে নিউজিল্যান্ডসহ বিশ্বজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি বাংলাদেশেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, দেশটির বেশিরভাগ অঞ্চলে আবহাওয়া অনুকূলে থাকায় উৎসবটি সুন্দরভাবে পালনা করা যাচ্ছে। কিন্তু দেশজুড়ে উষ্ণতা প্রবাহিত শুরু হওয়ায় উদযাপনে কিছুটা প্রভাব পড়তে পারে। যদিও কিউইরা যথাযথভাবে উৎসব পালন শুরু করেছে। সেজন্য তারা জরুরি পরিষেবা প্রতিষ্ঠানগুলো প্রস্তুত রেখেছে।

উষ্ণতা টপকে ইংরেজি বর্ষবরণ উৎসব করতে দেশটিতে প্রস্তুত রাখা হয়েছে ১১১টি জরুরি অ্যাম্বুলেন্সও, যা কল দিলেই সার্বক্ষণিক সেবা দিতে তৈরি। এছাড়াও বিভিন্ন যানবাহন প্রস্তত রাখা হয়েছে, যদি উৎসবে কোনো ধরনের সমস্যা বা বিশৃঙ্খলা দেখা দেয় তার জন্য।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।