ঢাকা, শুক্রবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

সিকিমে তুষারপাতে আটকা ৩ হাজার পর্যটক উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
সিকিমে তুষারপাতে আটকা ৩ হাজার পর্যটক উদ্ধার সিকিমে তুষারপাত, ছবি: সংগৃহীত

সিকিমে ভারত-চীন সীমান্তের কাছে ভ্রমণে গিয়ে আটকা পড়া তিন হাজারের বেশি পর্যটককে উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী। শুধু তা-ই নয়, নিজেদের ব্যারাক খালি করে দিয়ে পর্যটকদের থাকার ব্যবস্থাও করে দিয়েছেন তারা।

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তীব্র তুষারপাতের কবলে পড়ে সীমান্তের নাথু লা পাস এলাকায় তিন হাজারের বেশি পর্যটক আটকা পড়েন। এ অবস্থায় তাদের উদ্ধার করে ব্যারাকে নিয়ে আসেন সেনাবাহিনীর জওয়ানরা।

সশস্ত্র বাহিনীর এক কর্মকর্তা জানান, উদ্ধারকরাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। তাদের থাকা, খাওয়ার পাশাপাশি গরম কাপড়ের ব্যবস্থা করা হয়েছে।

ওই কর্মকর্তা একটি সংবাদমাধ্যমকে জানান, ইন্দো-চায়না সীমান্তের নাথু লা পাস ভ্রমণ শেষে ফেরার পথে তীব্র তুষারপতের কবলে ৩-৪শ’ গাড়ি আটকা পড়ে। দ্রুতই জওয়ানরা সেখানে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করে ব্যারাকে নিয়ে আসেন।

এছাড়া ১৭ মাইল এলাকায় অন্তত দেড় হাজার পর্যটকদের থাকার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa