ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কালিম্পংয়ে প্যারাগ্লাইডিং গাইডের মৃত্যু, আহত পর্যটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
কালিম্পংয়ে প্যারাগ্লাইডিং গাইডের মৃত্যু, আহত পর্যটক প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে পর্যটনের অন্যতম আকর্ষণীয় জেলা কালিম্পংয়ে রোমাঞ্চকর প্যারাগ্লাইডিং কেড়ে নিলো এক গাইডের প্রাণ। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন পর্যটক। প্যারাগ্লাইডিং উপভোগের পর নামার সময়ই এ দুর্ঘটনার কবলে পড়েন গাইড পুরুষোত্তম ও পর্যটক গৌরব চৌধুরী।

রোববারের (২৫ নভেম্বর) এ দুর্ঘটনার খবর দিয়ে সোমবার (২৬ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, গাইড পুরুষোত্তম ছিলেন নেপালের বাসিন্দা, আর পর্যটক গৌরব চৌধুরী বিহারের পাটনার বাসিন্দা।

সংবাদমাধ্যম জানায়, আবহাওয়া ভাল থাকায় রোববার দুপুরে প্যারাগ্লাইডিং শুরু হয়।

উড়তে শুরু করার সময় কোনো সমস্যা হয়নি দু’জনের। কিন্তু নামতে গিয়েই দুর্ঘটনার কবলে পড়েন দু’জন।  

পুলিশ জানায়, নামার সময় গাছে আটকে যায় প্যারাগ্লাইডার। তখনই নিচে পড়ে যান গাইড ও পর্যটক। কিছুক্ষণ পরই পুরুষোত্তমের মরদেহ উদ্ধার করে পুলিশ। গৌরবকেও ভর্তি করা হয় হাসপাতালে।

প্যারাগ্লাইডিং দুর্ঘটনা এর আগেও হয়েছে কালিম্পংয়ে। এ বছর সিকিমেও একই রকমের দুর্ঘটনা ঘটে। তখন নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠলে বন্ধ হয়ে যায় প্যারাগ্লাডিং। কিন্তু কালিম্পং বা পার্শ্ববর্তী জেলা দার্জিলিংয়ে এ ধরনের রোমাঞ্চকর রাইড চলে আসছে বহুদিন ধরে। গাইডরাও প্রশিক্ষণপ্রাপ্ত।  

প্রশাসনের কর্মকর্তারা বলছেন, পুরুষোত্তমও প্রশিক্ষণপ্রাপ্ত ছিলেন। এরপরও কিভাবে এ দুর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখছে প্রশাসন। প্যারাগ্লাইডারে কোনো ত্রুটি ছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।