ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটিশ রানির চেয়েও ১০ গুণ বেশি সম্পদশালী যে নারী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
ব্রিটিশ রানির চেয়েও ১০ গুণ বেশি সম্পদশালী যে নারী ডেনিস কোটস

ডেনিস কোটস, ব্রিটেনভিত্তিক প্রতিষ্ঠান বিট৩৬৫ গ্রুপ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ। সম্প্রতি এক জরিপে উঠে এসেছে, ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের থেকেও ১০ গুণ বেশি সম্পদের মালিক তিনি।  

ব্লুমবার্গ বিলেনিয়ার্স ইনডেক্স মতে, ৫১ বছর বয়সী ডেনিস ৪৫০ কোটি ডলারের মালিক। সেইসঙ্গে প্রথমবারের মতো বিশ্বের শীর্ষ ৫০০ ধনী ব্যক্তিদের তালিকায়ও তার নাম উঠেছে।

বেট৩৬৫-এর বেশিরভাগ মালিকানা নিজের হওয়ায় কোটস গত শুক্রবার (২৩ নভেম্বর) প্রকাশিত বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় স্থান পেয়েছেন। সূচকটিতে ১৭ জন ব্রিটিশ কোটিপতির মধ্যে তিনিই একমাত্র নারী।

কোটসের মুখপাত্র জানিয়েছেন, এ মুহূর্তে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করবেন না।  

পারিবারিক ব্যবসার হাত ধরেই কোটসের যাত্রা হয়। শোফিল্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে স্নাতক শেষ করার পরে তিনি নিজেকে অ্যাকাউনটেন্ট হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণ নেন। এরপর তার বাবার বেটিং প্রতিষ্ঠানের দায়িত্ব নেন। মাত্র ২২ বছর বয়সে তিনি প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর হন।  

শোফিল্ড বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, অনলাইন ব্যবসা শুরুর আগে তিনি পারিবারিক ব্যবসাকে সম্প্রসারণ করেন। বেট৩৬৫-এর পাশাপাশি স্টোক সিটি ফুটবল ক্লাবের মালিকও তার পরিবার।

ব্যবসা ও সামাজিক কাজে অবদানের জন্য ২০১২ সালে ব্রিটেনের রানি তাকে সম্মানিত করেন।  

৯২ বছর বয়সী ব্রিটিশ রানি ৪২ কোটি ডলারের মালিক। রানী ও তার পরিবারের রয়েছে বিশ্বের সবচেয়ে দামি স্ট্যাম্প সংগ্রহ এবং একটি ঘোড়ার খামার।
 
বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।