ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে এবার আত্মঘাতী হামলা, নিহত ২৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
পাকিস্তানে এবার আত্মঘাতী হামলা, নিহত ২৫ মরদেহ উদ্ধার করা হচ্ছে, ছবি: সংগৃহীত

ঢাকা: করাচিতে চীনা কনস্যুলেটের সামনে হামলার কয়েক ঘণ্টা পরই পাকিস্তানে আবারও বড় ধরনের সহিংসতার ঘটনা ঘটেছে। দেশটির উত্তরাঞ্চলের একটি ব্যস্ত মার্কেটে এবার আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়েছে। আর এতে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম বলছে।

শুক্রবার (২৩ নভেম্বর) পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের ওরাকজাই জেলায় এ ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা একটি মোটরসাইকেল নিয়ে সাপ্তাহিক ওই মার্কেটের (জুমা বাজার) ভেতরে ঢুকে যান বলে নিশ্চিত করে দেশটির নিরাপত্ত বাহিনী।

আর এতে অন্তত ৩৫ জন আহতও হন বলে জানা যায়।

সংবাদমাধ্যম বলছে, আফগান সীমান্তের কাছে এই প্রত্যন্ত অঞ্চলগুলোতে দীর্ঘদিন ধরে জঙ্গিদের রুখে আসছিল পাকিস্তান কর্তৃপক্ষ। অঞ্চলটিতে সুন্নি এবং শিয়া মুসলমানদের মধ্যে উত্তেজনা ছিল। আর শিয়া মসজিদের কাছাকাছি এ বিস্ফোরণ ঘটেছে। সেইসঙ্গে এ বিস্ফোরণে শিয়া সম্প্রদায়েরই বেশি মানুষ মারা গেছেন বলে উল্লেখ রয়েছে প্রতিবেদনে।

দেশটির নিরাপত্তা বাহিনী বলছে, আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে তল্লাশিও চালানো হচ্ছে।

এদিকে, খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মেহমুদ খান এ আত্মঘাতী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলছেন, প্রদেশটিকে নিরাপদ দেখতে শত্রুদের ভালো লাগে না।

এর আগে শুক্রবার সকালে করাচিতে চীনের কনস্যুলেটের বাইরে বিস্ফোরণ ঘটিয়ে নিরাপত্তা বাহিনীর ওপর গুলি ছুড়েন সন্ত্রাসীরা। এসময় তাদের প্রতিরোধ করতে গিয়ে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।