ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আসামে ট্রেনে কাটা পড়ে বন্য হাতির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
আসামে ট্রেনে কাটা পড়ে বন্য হাতির মৃত্যু

ভারতের আসামে ট্রেনে কাটা পড়ে একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। রেল লাইন পার হওয়ার সময় গৌহাটি-দিবরুগর আন্তনগর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে হাতিটির মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

আসামের জরহাট জেলার তিতাবর পুলিশ স্টেশনের ইন্সপেক্টর কল্যাণ গগাই জানান, ট্রেনের একটি বগি লাইন থেকে খানিকটা বাইরে থাকায় হাতিটি কাটা পড়ে। তবে ট্রেনের গতি ধীর থাকায় বগিটি উল্টে যায়নি।

 

বুধবার (২১ নভেম্বর) ভোর সাড়ে ৪টা নাগাদ রাজধানী গৌহাটি থেকে ৩১১ কিলোমিটার দূরে লিতিকুজান এলাকায় হাতিটি রেল লাইন অতিক্রমের সময় ঘটনাটি ঘটেছে।  

এ ঘটনার পর তিন ঘণ্টার বেশি সময় ওই রুটে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। পরে মৃত হাতিটিকে লাইন থেকে সরিয়ে নিলে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

আসামে প্রতিনিয়ত ট্রেনের নিচে কাটা পড়ে হাতি মৃত্যুর ঘটনা ঘটছে। ২০১৬ সালে এমন ঘটনায় ১৬টি এবং ২০১৭ সালে ১২টি হাতির মৃত্যু হয়েছে।

এছাড়া গত ফেব্রুয়ারিতে আসামের হাজয় জেলায় যাত্রীবাহী একটি ট্রেনের ধাক্কায় পাঁচটি হাতির মৃত্যু হয়।

২০১১ সালের এক জরিপের তথ্যে জানা যায়, আসামে অন্তত পাঁচ হাজার ৬শ’ ২টি বন্য হাতি রয়েছে। যা ভারতের সবগুলো রাজ্যের মধ্যে সর্বোচ্চ।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।