ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঘন কুয়াশায় দিল্লিতে প্লেন-ট্রেন চলাচল ব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
ঘন কুয়াশায় দিল্লিতে প্লেন-ট্রেন চলাচল ব্যাহত ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে দিল্লি

বছরের শুরু থেকেই দিল্লিতে ‘কুয়াশা’ বিড়ম্বনায় পড়েছেন ভ্রমণকারীরা। এতে একদিকে যেমন বেড়েছে ভোগান্তি, অন্যদিকে তৈরি হচ্ছে জটিলতা। কুয়াশার এ বিড়ম্বনা ছড়িয়ে পড়ছে ভারতের উত্তরাঞ্চলের বিভিন্ন অংশেও।

মূলত ২০১৭ সালের শেষ দিন (৩১ ডিসেম্বর) থেকে ঘন কুয়াশার কারণে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামায় জটিলতা তৈরি হয়। বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকে ফ্লাইট ওঠা-নামা।

এরপর ২০১৮ সালের প্রথম দিন (১ জানুয়ারি) একই কারণে বিমানবন্দরটি থেকে গন্তব্যের উদ্দেশে যেতে ভোগান্তিতে পড়তে হয় ভ্রমণকারীদের।

শুধু প্লেন নয়, ঘন কুয়াশায় দৃষ্টিসীমা নিচে নেমে যাওয়ায় বাতিল করা হয় বিভিন্ন গন্তব্যের ট্রেন।  

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে দিল্লি বিমানবন্দরে ছয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে, বিলম্ব হয়েছে ২০টি ফ্লাইট। কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কোনো ফ্লাইট অপারেশন করা সম্ভব হয়নি।  

এদিকে ভারতের উত্তরাঞ্চলীয় রেলওয়ে জানিয়েছে, সকাল থেকে এ পর্যন্ত দিল্লি অভিমুখী ৬৪টি ট্রেনের বিলম্ব হয়েছে, ২৪টির পুনরায় শিডিউল করা হয়েছে, আর বাতিল হয়েছে ২১টি।

এর আগে বছরের প্রথম দিন সোমবার ঘন কুয়াশার কারণে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন গন্তব্যের পাঁচ শতাধিক ফ্লাইট বিলম্ব হয়, বাতিল করা হয় ২০টির বেশি ফ্লাইট।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।