ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

আফগানিস্তানে জানাযায় বোমা হামলা, কমপক্ষে ১৮ নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
আফগানিস্তানে জানাযায় বোমা হামলা, কমপক্ষে ১৮ নিহত হামলার পরের দৃশ্য

ঢাকা: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহর প্রদেশের রাজধানী শহর জালালাবাদে রোববার এক জানাযা অনুষ্ঠানে বোমা হামলায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে।আহত হয়েছে অন্তত ১৩ জন।

প্রদেশের বর্তমান গভর্নর খোগিয়ানির বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, জালালাবাদের সাবেক এক ডিস্ট্রিক্ট চিফের জানাযায় শরিক হওয়ার জন্য রোববার লোকজন সমবেত হওয়ার পর এই বোমা হামলা চালানো হয়। প্রাথমিক খবরে ১৮ জন নিহত হয়েছে বলা হলেও নিহত ও আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে তালিবান জঙ্গি গোষ্ঠি বলেছে, তারা এই হামলার সঙ্গে জড়িত নয়। প্রদেশটিতে জঙ্গি সংগঠন আইএস খুবই সক্রিয়।

ঘটনাস্থল থেকে পাঠানো ছবিতে বোমারা আঘাতে একটি গাড়ি, মোটর সাইকেল ও তিন চাকার একটি ধ্বংসপ্রাপ্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।    

আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই এক টুইটারবার্তায় কড়া ভাষায় এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছেন। তিনি এই হামলাকে ‘ধর্ম, কৃষ্টি ও আফগান জনগণের বিরুদ্ধে এক ন্যক্কারজনক কাজ বলে অভিহিত করেছেন। তিনি এই হামলার শিকার হওয়া নিরীহ মানুষ ও তাদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa