ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কুখ্যাত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দীনের আয়েশি দিনকাল-২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
কুখ্যাত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দীনের আয়েশি দিনকাল-২ গাড়িতে উঠছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দীন। ছবি: সংগৃহীত

পড়ুন প্রথম অংশ>> কুখ্যাত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দীনের আয়েশি দিনকাল-১
বাংলাদেশ সরকারের উচ্চপর্যায় থেকে ৬৯ বছর বয়সী এই যুদ্ধাপরাধীকে ফেরাতে তারপর বেশ তৎপরতা শুরু হয়। এমনকি খোদ ব্রিটেনের নিরাপত্তা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ডেরও সহযোগিতা চায় ঢাকা। কিন্তু তার ব্যাপারে ইন্টারপোল বা স্কটল্যান্ড ইয়ার্ডের কোনো তৎপরতারই অগ্রগতি দেখা যাচ্ছিলো না।

ব্রিটিশ ওই সংবাদমাধ্যমটি চোখে আঙুল দিয়েই তাদের প্রতিবেদনে দেখিয়ে দেয়, কীভাবে ইন্টারপোলসহ ব্রিটিশ নিরাপত্তা বাহিনীর চোখের সামনে ঘুরঘুর করছে বাংলাদেশের স্বাধীনতা অর্জনকালে রক্ত নিয়ে হোলি খেলা এই নৃশংস ঘাতক।  

সংবাদমাধ্যমটির সচিত্র প্রতিবেদনে বলা হয়েছে, মঈনুদ্দীন বসবাস করছেন উত্তর লন্ডনের সাউথগেট এলাকার ১০ লাখ পাউন্ড (১১ কোটি ৮ লাখ টাকা) মূল্যের একটি বিলাসবহুল বাড়িতে।

অন্য ৮-১০ জন লোকের মতোই তিনিও বাজার করছেন, মসজিদে যাচ্ছেন। ঘোরাঘুরি করছেন নির্লিপ্ত ভঙ্গিতে, নির্বিঘ্নে।

তার চালচলনে সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী বা ‘ওয়ান্টেড’ আসামির কোনো আতঙ্ক বা সাবধানতার লেশমাত্র নেই। এমনকি যুদ্ধের পর ব্রিটেনে পালিয়ে এখানে বসবাস শুরু করা এই চার সন্তানের জনককে প্রিন্স চার্লসের সঙ্গে একটি অনুষ্ঠানে ফ্রেমবন্দিও দেখা যায়।

তৃতীয় অংশ পড়তে চোখ রাখুন বাংলানিউজে…

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।