ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

একপাল বানরই শিশুটির সেরা বন্ধু!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
একপাল বানরই শিশুটির সেরা বন্ধু! বানর দলের সঙ্গে শিশুটির সখ্যতা সবার মধ্যে বিস্ময়ের জন্ম দিয়েছে

মুখে এখনও কথা স্পষ্ট হয়নি, অথচ একপাল বানরের সঙ্গে দুই বছরের শিশুর ‘সখ্যতা’ এলাকাবাসীর মধ্যে বিস্ময়ের জন্ম দিয়েছে। অনেকে তো তাকে আধুনিক যুগের ‘মুগলি’ হিসেবে চিন্তা করছেন!

ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কর্ণাটকের ধারওয়াদ জেলার একটি গ্রামে খুব ভোরে সামারথা বাঙ্গারি নামে ওই শিশুটিকে যখন আবিষ্কার করা হলো, তখন তার চারপাশে দুইডজন বানর। হঠাৎ দেখে মনে হবে বানর দল শিশুটিকে আক্রমণ করছে! আসলে শিশুটি বানর দলের সঙ্গে খেলায় মত্ত।

বানরদের এমন আচরণে ‘বিস্ময়’ প্রকাশ করে শিশুটির চাচা বারামা রেড্ডি বলেন, এলাকাবাসী এ নিয়ে খুবই আতঙ্কে থাকেন। তাদের ধারণা ওর (সামারথা বাঙ্গারি) বাবা-মা কাজে গেলে বানর দল তাকে আক্রমণ করবে।

ছোট ‘বন্ধুর’ সঙ্গে খেলা করতে, সময় কাটাতে বানর দল দিনের পর ছুটে আসছে ব্যাঙ্গালুরু থেকে ৪শ’ কিলোমিটার দূরে আল্লাপুর গ্রামে। এ সময় শিশুটি তার খাবার তাদের সঙ্গে ভাগাভাগি করছে।

বানর দলের সঙ্গে শিশুটির সখ্যতা সবার মধ্যে বিস্ময়ের জন্ম দিয়েছেচাচা রেড্ডি আরো বলেন, নিয়ম করে বানর দল প্রতিদিন একই সময়ে ছুটে আসছে। যদি সে ঘুমিয়ে থাকে প্রথমে তাকে জাগিয়ে তোলে। তারপর দু’তিন ঘণ্টা সময় কাটায়।

এদিকে বানর দলের সঙ্গে সামারথা বাঙ্গারির সখ্যতা দেখে অন্য শিশুরা এগিয়ে এলেও কাউকে ভিড়তে দিচ্ছে না। তাতে শিশুটির মধ্যে ‘বিশেষ ক্ষমতা’ রয়েছে বলে ধারণা এলাকাবাসীর।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।