ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নিউইয়র্ক টাইমস’র প্রভাবশালী নারীর তালিকায় মরিয়ম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
নিউইয়র্ক টাইমস’র প্রভাবশালী নারীর তালিকায় মরিয়ম মরিয়ম নওয়াজ (ফাইল ছবি)

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ ২০১৭ সালের সেরা ১১ প্রভাবশালী নারীর তালিকায় স্থান করে নিয়েছেন।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস এই তালিকা প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটিতে বছরব্যাপী তাদের প্রতিনিধিরা যেসব বিষয়ে সংবাদ পরিবেশন করেছেন, লিখেছেন তার মধ্য থেকে এই তালিকা চূড়ান্ত করা হয়েছে।

 

তালিকায় ১১ জনের নাম এসেছে। সবশেষ স্থানটি ৪৪ বছর বয়সী মরিয়মের। বাবা নওয়াজ এবং তাদের পারিবারিক দুর্নীতির দায়ে পাকিস্তানের সুপ্রিম কোর্টে শুনানি চলছে তাদের।

সৌদি কন্যা মালান আল-শরীফ হয়েছেন প্রথম। তিনি সৌদি আরবের অধিকারকর্মী।

দ্বিতীয়তে স্থান করে নিয়েছেন গত এপ্রিলে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে মৃত্যুবরণ করা এমা মোরানো। ইতালির এই বৃদ্ধা ১৫ এপ্রিল, ২০১৭ সালে মারা যান। জন্ম ২৯ নভেম্বর, ১৮৯৯। তাকে বিশ্বের বয়স্কদের ইতিহাস তালিকায় ষষ্ঠ হিসেবে ধরা হয়।

এক সাক্ষাৎকারে তিনি তার দীর্ঘায়ুর রহস্য সম্পর্কে বলতে গিয়ে খাদ্যাভ্যাস সম্পর্কে জানান। তিনি প্রতিদিন তিনটি করে ডিম খেতেন। এর মধ্যে দুটি কাঁচা ডিমের সঙ্গে কিছুটা কাঁচা মাংসের কিমা ছিল।

তৃতীয় অবস্থানে সুইডেনের উপ-প্রধানমন্ত্রী মারগট ওয়ালস্ট্রম।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।