ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

ফ্রান্সে ট্রেন-স্কুল বাস সংঘর্ষে নিহত বেড়ে ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
ফ্রান্সে ট্রেন-স্কুল বাস সংঘর্ষে নিহত বেড়ে ৬ দুর্ঘটনার পর উদ্ধার কার্যক্রম

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় পারপিনান শহরের কাছে স্কুলবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। দুর্ঘটনায় আহত ২০ জনের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) পারপিনান শহর থেকে ১৮ কিলোমিটার দূরে মিলাস এবং সেন্ট-ফ্লুঁ-দ্যমন্ত স্টেশনের মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে।

স্কুল বাসটি নিকটস্থ একটি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের বহন করছিলো, তাদের বয়স ১৩ থেকে ১৭ বছরের মধ্যে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বাসটি মিলাস এলাকার ক্রিশ্চিয়ান বরকুইন কলেজ থেকে শিক্ষার্থীদের নিয়ে যাচ্ছিলো। পথে দ্রুতগতির ট্রেনটি স্কুল বাসটিকে সজোরে আঘাত করলে এটি দ্বিখণ্ডিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।  

ফ্রান্সের রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, আঞ্চলিক ট্রেনটিতে ৩০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় ট্রেনের তিন যাত্রী আঘাত পেয়েছেন। তবে তা গুরুতর নয়।  

দুর্ঘটনায় আহত হয়ে দু’টি গাড়ির চালকই পালিয়েছেন। এখনও দুর্ঘটনার কারণ জানা যায়নি। ওই ঘটনায় টুইটারে হতাহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa