ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চলে গেলেন ‘এলিফ্যান্ট ম্যান’ জন হার্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
চলে গেলেন ‘এলিফ্যান্ট ম্যান’ জন হার্ট অভিনেতা স্যার জন হার্ট (সংগৃহীত ছবি)

ঢাকা: ‘এলিফ্যান্ট ম্যান’ খ্যাত ৭৭ বছর বয়সী প্রবীণ অভিনেতা স্যার জন হার্ট মারা গেছেন। দীর্ঘ দুই বছর প্যানক্রিয়েট ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানেন এই শক্তিমান অভিনেতা।

শনিবার (২৮ জানুয়ারি) তিনি মারা যান। শারীরিকভাবে অসুস্থ থাকায় ২০১৫ সালের অক্টোবরের পর থেকে চিকিৎসকের পরামর্শে সবরকমের কাজ থেকে নিজেকে গুটিয়ে নেন হার্ট।

তবে এরপরও মাঝে মাঝে হাজির হন ক্যামেরার সামনে।

তার সবশেষ কাজ ছিল ফাদার রিচার্ড ম্যাকসললি চরিত্রে জ্যাকি সিনেমায়; যেটি জন এফ কেনেডির স্ত্রীর জীবনী থেকেই নির্মিত। হ্যারি পটার সিরিজে অভিনয় করেও তিনি পেয়েছেন ব্যাপক দর্শক গ্রহণযোগ্যতা।

অসংখ্য মঞ্চ ও টেলিভিশন অনুষ্ঠানে কাজের মাধ্যমে নিজেকে প্রতিনিয়তই সমৃদ্ধ করেছেন তিনি। পেয়েছেন নানা সম্মাননা। বাফটা পুরস্কার বিজয়ী এ অভিনেতা মূলত অ্যালিয়েন অ্যান্ড দ্য এলিফ্যান্ট দিয়েই বিশ্ব শোবিজে আলোচিত হন।

ডার্বিশায়ারের চেস্টারফিল্ডে ১৯৪০ সালের ২২ জানুয়ারি জন্মগ্রহণ করেন ‘এলিফ্যান্ট ম্যান’ জন হার্ট। ১০০টির বেশি সিনেমায় কাজ রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।