ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইস্তাম্বুলে নাইটক্লাবে হামলাকারীর খোঁজে অভিযান অব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ইস্তাম্বুলে নাইটক্লাবে হামলাকারীর খোঁজে অভিযান অব্যাহত বন্দুক উঁচিয়ে নাইটক্লাবে প্রবেশ করছে হামলাকারী

ঢাকা: বর্ষবরণের রাতে তুরস্কের প্রধান নগরী ইস্তাম্বুলের একটি জানকীর্ণ নাইটক্লাবে সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত হামলাকারীর খোঁজে অভিযান ‍অব্যাহত রয়েছে। 

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সলু জানান, হামলাকারীর বিরুদ্ধে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। শিগগিরই হামলাকারীকে আটকে সক্ষম হবো বলে আশা প্রকাশ করেন তিনি।

 

এদিকে, বর্বরোচিত ওই হামলায় নিহতদের মধ্যে বেশ কয়েকজনের শেষকৃত্য এরইমধ্যে সম্পন্ন হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

ইংরেজি নববর্ষ উদযাপনকালে শনিবার (৩১ ডিসেম্বর) রাতে (১ জানুয়ারির প্রথম প্রহরে) নগরীর বেসিকতাস এলাকার জনপ্রিয় রেইনা নাইটক্লাবে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে শেষ খবর পর্যন্ত  ৩৯ জন নিহত ও প্রায় ৬৯ জন আহত হওয়ার খবর জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন বিদেশি নাগরিক রয়েছেন।

খবরে বলা হয়, একজন বন্দুকধারী নাইটক্লাবে হামলা চালিয়েছে। এ সময় তার বেশ-ভূষা ছিল সান্তা ক্লজের। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে গেছে পুলিশের অতিরিক্ত গাড়ি ও বেশ কিছু অ্যাম্বুলেন্স।

এ হামলার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে ভয়ংকর পরিণতির হুঁশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগান ও প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।