ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বন্ধ হচ্ছে ট্রাম্প ফাউন্ডেশন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বন্ধ হচ্ছে ট্রাম্প ফাউন্ডেশন

নবনির্বাচিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নামে পরিচালিত ট্রাম্প ফাউন্ডেশন বন্ধ ঘোষণা করেছেন।

ঢাকা: নবনির্বাচিত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নামে পরিচালিত ‘ট্রাম্প ফাউন্ডেশন’ বন্ধ করার ঘোষণা দিয়েছেন।

এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প তার দাতব্য প্রতিষ্ঠান ‘ট্রাম্প ফাউন্ডেশন’ বন্ধ ঘোষণা করেন বলে রোববার (২৫ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।

শনিবার এক বিবৃতিতে ট্রাম্প জানান, প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে বিতর্ক ও সমালোচনা এড়াতে ট্রাম্প ফাউন্ডেশন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি ট্রাম্প ফাউন্ডেশন নিয়ে অনিয়মের অভিযোগ উঠার পরই এমন সিদ্ধান্ত আসলো। এদিকে, ট্রাম্প ফাউন্ডেশনের বিরুদ্ধে ওঠ‍া অনিয়মের অভিযোগ নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে তদন্ত করে দেখা হচ্ছে। তাই এই মুহূর্তে আকস্মিকভাবে ট্রাম্পের এমন ঘোষণা নিয়েও বিতর্ক দেখা দিয়েছে।

দাতব্য প্রতিষ্ঠানটি বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছিলো। তবে ট্রাম্প ২০০৮ সালের পরে ওই ফাউন্ডেশনে আর কোনো অর্থ সাহায্য করেননি বলে খবরে বলা হয়।

আগামী জানুয়ারি মাসে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্বভার নেবেন। এমন গুরু দায়িত্ব নেওয়ার আগেই তিনি ট্রম্প ফাউন্ডেশন বন্ধ ঘোষণা করলেন।

এরআগে তিনি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে তার ব্যবসায় প্রতিষ্ঠানের সব কার্যক্রম থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন। একের পর এক বিতর্ক তার পিছু ছাড়ছে না। বিরোধীদের বিতর্ক আর সমালোচনার মুখ বন্ধ করতেই ট্রাম্প এমন ঘোষণা দিয়েছেন বলে অনেকে মনে করছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।