ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনের দিকে টাইফুন ‘নক-টেন’, সরানো হচ্ছে লোকজন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
ফিলিপাইনের দিকে টাইফুন ‘নক-টেন’, সরানো হচ্ছে লোকজন টাইফুন নক-টেন এর উপগ্রহ চিত্র

ক্রিসমাস ডে’র আনন্দে বিষাদ ঢালতে ফিলিপাইনের দিকে ধেয়ে যাচ্ছে টাইফুন ‘নক-টেন’। রোববার (২৫ ডিসেম্বর) দিনের শেষ ভাগে এটি ফিলিপাইনের মূল ভূ-খণ্ডে আঘাত হানবে বলে জানিয়েছে আবহাওয়া বিষয়ক ওয়েবসাইটগুলো।

ঢাকা: ক্রিসমাস ডে’র আনন্দে বিষাদ ঢালতে ফিলিপাইনের দিকে ধেয়ে যাচ্ছে টাইফুন ‘নক-টেন’। রোববার (২৫ ডিসেম্বর) দিনের শেষ ভাগে এটি ফিলিপাইনের মূল ভূ-খণ্ডে আঘাত হানবে বলে জানিয়েছে আবহাওয়া বিষয়ক ওয়েবসাইটগুলো।

বলা হচ্ছে, ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার বেগে দেশটির পূর্বাঞ্চলীয় ওয়ালপ উপকূলে আঘাত হানবে টাইফুনটি। শক্তিশালী এ টাইফুনের তীব্রতা ছড়িয়ে পড়বে কেন্দ্রীয় লুজান, রাজধানী ম্যানিলা পর্যন্ত।  

ঝড়ের তীব্রতা অনুভব করে ফিলিপাইন কর্তৃপক্ষ ইতোমধ্যে উপকূলীয় এলাকা থেকে অনেক মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে অনেক বন্দর।  

দেশটির আবহাওয়া অধিদফদর জানিয়েছে, টাইফুনের প্রভাবে সমুদ্রে দুই মিটার উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। ভূমি ধস ও বন্যার আশঙ্কাও বাদ দেওয়া হয়নি।

এছাড়া সমুদ্রে অবস্থানরত মাছ ধরার নৌকাগুলোকে নিরাপদে সরে আসতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।