ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বার্লিন হামলাকারী পাকিস্তানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
বার্লিন হামলাকারী পাকিস্তানি হামলায় ব্যবহৃত ট্রাক/ ছবি- সংগৃহীত

জার্মানির বার্লিন শহরে জনাকীর্ণ বাজারে চালানো ট্রাক হামলাকারী পাকিস্তান থেকে এসেছেন। তার বয়স ২৩ বছর বলে জানিয়েছে দেশটির সংবাদপত্র বিল্ড।

ঢাকা: জার্মানির বার্লিন শহরে জনাকীর্ণ বাজারে চালানো ট্রাক হামলাকারী পাকিস্তান থেকে এসেছেন। তার বয়স ২৩ বছর বলে জানিয়েছে দেশটির সংবাদপত্র বিল্ড।

 

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, নাভেদ নামে অভিবাসন প্রত্যাশী পাকিস্তানি ওই যুবক ২০১৫ সালের জানুয়ারিতে নববর্ষ উদযাপনকে কেন্দ্র ভিন্ন নামে জার্মানিতে প্রবেশ করেন।  

বলকান হয়ে জার্মানিতে প্রবেশ করা নাভেদ অভিবাসনের জন্য চলতি বছরের ফেব্রুয়ারিতে আবেদন করেছিলেন। বার্লিন ঘটনার আগে তার বিরুদ্ধে ছোট খাটো অপরাধ সংগঠনের রেকর্ড রয়েছে পুলিশের কাছে। বার্লিনের একটি শরণার্থী শিবিরে সে থাকতো।

হামলায় ব্যবহৃত ট্রাকটি হাইজ্যাক করা হয়েছিল বলে নিশ্চিত করেছে পুলিশ। কারণ রেজিস্ট্রার অনুযায়ী ট্রাকটির চালক ছিলেন একজন পোলিশ। ট্রাকটির মাধ্যমে জার্মানিতে স্টিলের বিম সরবরাহ করতেন তিনি। সোমবার বিকেল চারটার পর থেকে ওই চালকের সন্ধান পাওয়া যাচ্ছিলো না। পরবর্তীতে মরদেহ উদ্ধারের কথা জানানো হয়েছে।

এদিকে হামলার ঘটনাটিকে ‘উদ্দেশ্য প্রণোদিত’ হিসেবে উল্লেখ করেছে জার্মান পুলিশ। তবে এর পেছনে কী উদ্দেশ্য রয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

সোমবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিনগত রাত ৩টার দিকে বার্লিনের জনাকীর্ণ একটি বাজারে ওই ট্রাক হামলার ঘটনায় শেষ খবর পর্যন্ত ১২ জন নিহত ও প্রায় অর্ধশত মানুষ আহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬/আপডেট: ১৬০০ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।