ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন প্রেসিডেন্ট হতে ট্রাম্পের আর কোনো বাধা নেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
মার্কিন প্রেসিডেন্ট হতে ট্রাম্পের আর কোনো বাধা নেই ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নবনির্বাচিত রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্টের দায়িত্ব নিতে আর কোনো বাধা নেই।

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নবনির্বাচিত রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্টের দায়িত্ব নিতে আর কোনো বাধা নেই।

সোমবার (১৯ ডিসেম্বর) ইলেক্টোরাল কলেজের ৫৩৮ সদস্যদের মধ্যে প্রয়োজনীয় ২৭০ সংখ্যক ভোট পেয়ে প্রেসিডেন্ট হওয়ার যাবতীয় সংশয় দূর হয়েছে।

ফলে প্রেসিডেন্ট হতে পরবর্তী পদক্ষেপ নিতে আর কোনো বাধা থাকলো। আগামী জানুয়ারি মাসে তিনি প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে পারবেন।

গত ৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়ে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ট্রাম্প। আর হিলারি পেয়েছিলেন ২৩২ ইলেক্টোরাল কলেজের ভোট। নির্বাচনে ট্রাম্পকে জেতাতে রাশিয়ার হস্তক্ষেপের কথা উল্লেখ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ।

এরপর যতই ট্রাম্পের শপথ নেওয়ার সময় ঘনিয়ে আসে ততই রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। আর তাতে ৬৭ জন নির্বাচক বিষয়টির আরো তদন্তের দাবি জানান।

এসব নির্বাচকের মধ্যে যদি ৩৮ জন হিলারির পক্ষে সমর্থন দিতেন তবে পাল্টে যেতে পরতো দৃশ্যপট। শেষ পর্যন্ত ৩০ লাখ পপুলার ভোটে এগিয়ে থেকেও লাভ হচ্ছে সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের।

** প্রেসিডেন্ট নির্বাচনে ইলেক্টোরাল কলেজ সদস্যদের ভোট সোমবার

বাংলাদেশ সময়: ০৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad