ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

সিআইএ’র রিপোর্ট: রুশ হ্যাকিংয়ে ট্রাম্পের জয়!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
সিআইএ’র রিপোর্ট: রুশ হ্যাকিংয়ে ট্রাম্পের জয়!

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ের পেছন রাশিয়া কলকাঠি নেড়েছে। ট্রাম্পকে জয়ী করতে রাশিয়া ব্যাপক তৎপর ছিলো। মার্কিন নির্বাচন ইস্যুতে পান থেকে চুন খসলেই রাশিয়া হস্তক্ষেপ করেছে, নাক গলিয়েছে।

ঢাকা: যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ের পেছন রাশিয়া কলকাঠি নেড়েছে। ট্রাম্পকে জয়ী করতে রাশিয়া ব্যাপক তৎপর ছিলো।

মার্কিন নির্বাচন ইস্যুতে পান থেকে চুন খসলেই রাশিয়া হস্তক্ষেপ করেছে, নাক গলিয়েছে।

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) অপ্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট শুক্রবার (০৯ ডিসেম্বর) এমন সংবাদ প্রকাশ করে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতি আমেরিকানদের আস্থা ও বিশ্বাস নষ্ট করার জন্য তারা কাজ করেছে। মার্কিন কিছু কর্মকর্তার সঙ্গে মস্কোর গোপন যোগাযোগ ছিলো। যারা উইকিলিকসের কাছে তথ্য পাচার করেছেন।

মার্কিন নির্বাচনের আগে ইলারি ক্লিনটনের নির্বাচনী কাজে দায়িত্বে থাকা প্রধান ও অন্যান্যদের ই-মেইল হ্যাক করা হয়। যা রাশিয়ার মদদে হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ওয়াশিংটন পোস্টের এমন খবর প্রকাশ হলে ডোনাল্ড ট্রাম্প ব্যাপক ক্ষুদ্ধ হয়েছেন। টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি অস্বীকার করে ট্রাম্প বলেছেন, ‘আমি এটি বিশ্বাস করি না। তাদের (রাশিয়া) হস্তক্ষেপের বিষয়টি আমি বিশ্বাস করি না। ’
 
‘বিষয়টি হাস্যকর হতে পারে, কিন্তু আলোচনার বিষয় হতে পারে না বলেও মন্তব্য করেন ট্রাম্প।

ই-মেইল হ্যাকিংয়ের প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্প জানান, ‘রাশিয়া হতে পারে, চীন হতে পারে। এমনকি যে কেউ ই-মেইল হ্যাক করতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
টিআই

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa