ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

আন্তর্জাতিক

আলেপ্পো যুদ্ধে শতাধিক পুরুষ ও বালক নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
আলেপ্পো যুদ্ধে শতাধিক পুরুষ ও বালক নিখোঁজ

সিরিয়ার আলেপ্পোতে সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে চলামান যুদ্ধে শতাধিক পুরুষ ও বালক নিখোঁজ রয়েছে। গৃহহারা হয়েছে ১০ হাজারের বেশি মানুষ।

ঢাকা: সিরিয়ার আলেপ্পোতে সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে চলামান যুদ্ধে শতাধিক পুরুষ ও বালক নিখোঁজ রয়েছে। গৃহহারা হয়েছে ১০ হাজারের বেশি মানুষ।

শুক্রবার (০৯ ডিসেম্বর) দেশটির সরকার ও জাতিসংঘ কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

দীর্ঘদিন থেকে সিরিয়ার আলেপ্পো অঞ্চলে সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে লড়াই চলে আসছে। আলেপ্পো দখল নিয়ে সম্প্রতি সে লড়াই আরও তীব্র আকার ধারণ করলে ১০ হাজারের বেশি মানুষ গৃহহারা হয়েছে।

এরই মধ্যে সিরিয়া সরকার নেতৃত্বাধীন বাহিনী দাবি করছে, সম্প্রতি বিদ্রোহী গোষ্ঠীর কাছ থেকে আলেপ্পোর পূর্বাঞ্চলের ৭৫ শতাংশ দখল নিতে পেরেছে তারা।

জেনেভায় এক ব্রিফিংয়ে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাই কমিশনারের মুখপাত্র রুপার্ট কলভাইল জানান, আলেপ্পোর পূর্বাঞ্চলে লক্ষাধিক মানুষ আটকা পড়ে আছে।

২০১১ সাল থেকে সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ সরকারকে উৎখাতের লক্ষ্যে বিদ্রোহী গোষ্ঠী ও আইএস জঙ্গি বিভিন্ন সহিংসতার ঘটনা ঘটিয়ে আসছে। সিরীয় সরকারি বাহিনী তা প্রতিহত করার চেষ্টা অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa