ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

আদালতে জয়ললিতার সাড়ে ১০ হাজার শাড়ি, ১২৫০ স্যান্ডেল-চশমা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
আদালতে জয়ললিতার সাড়ে ১০ হাজার শাড়ি, ১২৫০ স্যান্ডেল-চশমা ছবি: জয়ারাম জয়ললিতা (ফাইল ছবি)

সদ্য প্রয়াত তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার ১০ হাজার ৫০০ শাড়ি, ৭৫০ স্যান্ডেল ও ৫০০টি চশমা আদালত জব্দ করেছে। তামিলের প্রতিবেশী রাজ্য কর্নাটকের আদালত এসব জব্দ...

ঢাকা: সদ্য প্রয়াত তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার ১০ হাজার ৫০০ শাড়ি, ৭৫০ স্যান্ডেল ও ৫০০টি চশমা আদালত জব্দ করেছে।

তামিলের প্রতিবেশী রাজ্য কর্নাটকের আদালত এসব জব্দ করেছে বলে দেশটির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে।

জয়ললিতার এআইএডিএমকে পার্টির সিনিয়র নেতা বলেছেন, আমরা আশা করি সুপ্রিম কোর্ট এই জব্দ জিনিসগুলো ফিরিয়ে দেওয়ার কোনো নির্দেশনা দেবেন। এতে করে আমরা যেন তার স্মৃতি রক্ষায় জাদুঘর তৈরি করতে পারি।

আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর বি ভি আচারিয়া বলেছেন, ২০১৭ সালের জুন মাসের মধ্যে এ সংক্রান্ত রায় আসতে পারে।

মূলত ১৯৯৬ সালে ব্যাপক দুর্নীতির অভিযোগে আয়কর কর্মকর্তারা তামিলনাড়ুতে ‘আম্মা’ হিসেবে পরিচিত জয়ললিতার ওই সব সম্পত্তি জব্দ করেন। যা এখনও রয়েছে ভারতের কর্নাটক রাজ্য আদালতের হেফাজতে।

কর্নাটক আর্মড রিজার্ভ ফোর্স পুলিশ জানিয়েছে, তারা জানে না ওই কক্ষে কী আছে। তবে কোষাগারে সাড়ে তিন কোটি রুপি মূল্যের ২১ দশমিক ২৮ কেজি স্বর্ণালংকার, তিন কোটি ১২ লাখ রুপি মূল্যের এক হাজার ২৫০ কেজির রুপার জিনিস, দুই কোটি রুপি মূল্যের হীরক ও একটি রুপার তৈরি তলোয়ার আছে বলে তাদের কাছে তথ্য রয়েছে।

জানা যায়, আম্মার মোট ১১৩ কোটি টাকার ব্যক্তিগত সম্পদ।

দু’বছর আগে, বিধানসভা নির্বাচনের সময় পেশ করা হলফনামায় জয়ললিতার ঘোষিত সম্পত্তির পরিমাণ ছিল ১১২ কোটি ৭৩ লাখ টাকা। যার মধ্যে উল্লেখযোগ্য, একাধিক বাড়ি, খামার, দুটি টয়োটা প্রাডো এসইউভি-সহ গোটা দশেক গাড়ি, ২১ কিলোগ্রাম সোনা এবং এক হাজার ২৫০ কিলোগ্রাম রুপা (সোনা রুপা তার পোয়েস গার্ডেনের বাসভবন থেকে ১৯৯৭ সালে উদ্ধার হয়েছিল) এবং বিভিন্ন সংস্থায় লগ্নি করা প্রায় ২৮ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa