ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

আন্তর্জাতিক

২ বছরে আইএসের ‘৫০ হাজার’ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
২ বছরে আইএসের ‘৫০ হাজার’ জঙ্গি নিহত ছবি: সংগৃহীত

দু’বছর আগে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দমনে সিরিয়া ও ইরাকে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোটের অভিযান শুরু হওয়ার পর এখন পর্যন্ত গোষ্ঠীটির অন্তত ৫০ হাজার সদস্য নিহত হয়েছে। 

ঢাকা: দু’বছর আগে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দমনে সিরিয়া ও ইরাকে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোটের অভিযান শুরু হওয়ার পর এখন পর্যন্ত গোষ্ঠীটির অন্তত ৫০ হাজার সদস্য নিহত হয়েছে।  

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একজন কর্মকর্তা বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এ কথা জানিয়েছেন।

তিনি নিহতের সংখ্যাকে ‘একেবারে সীমিত’ বলে উল্লেখ করেছেন।

ওই কর্মকর্তা বলেন, আইএসের এই সদস্যদের নির্মূল সেখানে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী ও স্থল বাহিনীর প্রচেষ্টাকেই প্রমাণ করছে। তবে আইএস থেমে নেই, তারা এই অভাব পূরণে কাজ করে চলেছে।

মার্কিন সামরিক এই কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যম বলছে, আইএস অধ্যুষিত এলাকাগুলোর পাশাপাশি এখন পশ্চিমা সামরিক জোট লড়াইপ্রবণ অঞ্চলেও হামলা চালাবে। এরমধ্যে রয়েছে ইরাকের গুরুত্বপূর্ণ শহর মসুলও। যদিও এসব এলাকায় হামলা চালানোর ক্ষেত্রে বেসামরিক লোকজনের প্রাণহানির শঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa