ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পেরুতে ভূমিকম্পে নিহত ১, আহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
পেরুতে ভূমিকম্পে নিহত ১, আহত ১৭

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে ‍ভূমিকম্পে একজন নিহত ও কমপক্ষে ১৭ জন আহতের খবর জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ভূমিকম্পে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা: দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে ‍ভূমিকম্পে একজন নিহত ও কমপক্ষে ১৭ জন আহতের খবর জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ভূমিকম্পে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দেশটির লাম্পা শহর থেকে ৫৮ কিলোমিটার দূরে ৫.৫ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। ভূ-পৃষ্ঠ থেকে ভূমিকম্পের গভীরতা ছিল ৩০ কিলোমিটার।

দেশটির জাতীয় বেসামরিক নিরাপত্তা ইনস্টিটিউট জানায়, ভূমিকম্পে অকুভিরি জেলায় একজন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত ১৭ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে কিভাবে ওই ব্যক্তি মারা গেছেন সে বিষয়ে জানা যায়নি।  

এছাড়া লাম্পায় অন্তত ৮টি বাড়ি ও পারাতিয়া জেলায় ৪০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় যোগাযোগ ব্যবস্থা কিছুটা বিঘ্ন ঘটেছে।

বাংলাদেশ সময়: ০৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।