ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফুয়েল সংকটে প্লেনটি বিধ্বস্ত হয়!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ফুয়েল সংকটে প্লেনটি বিধ্বস্ত হয়! ছবি: সংগৃহীত

ব্রাজিলের একটি স্থানীয় ক্লাবের ফুটবলারসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ার প্লেনটি ফুয়েল সংকটের কারণে বিধ্বস্ত হয়েছে।

ঢাকা: ব্রাজিলের একটি স্থানীয় ক্লাবের ফুটবলারসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ার প্লেনটি ফুয়েল সংকটের কারণে বিধ্বস্ত হয়েছে।

প্রাথমিক তদন্তে শেষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, ফুয়েলের সংকটের কারণে প্লেনটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। ফুয়েল মজুদ রাখার যন্ত্র ছিদ্র হয়ে ফুয়েল সংকট দেখা দেয়। যা প্লেনের ক্রু ও পাইলট যথাসময়ে অনুধাবন করতে পারেননি।

কলম্বিয়ার সিভিল অ্যাভিয়েশন অথেরিটির পরিচালক আলফ্রেডো বকানিগরা জানান, প্লেনের বৈদ্যুতিক সমস্যা এবং ফুয়েল সরবরাহ সঠিকভাবে না হওয়ায় প্লেনটি বিধ্বস্ত হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা যায়।

প্লেন বিধ্বস্ত হওয়ার স্থান থেকে মাত্র পাঁচ মাইল দূরত্বে এয়ারপোর্টের অবস্থান ছিলো। কেন প্লেনটিতে পর‌্যাপ্ত ফুয়েল ছিলো না, তা ব্যাখা করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত সোমবার (২৮ নভেম্বর) মধ্যরাতে ব্রাজিলের স্থানীয় একটি ক্লাবের ফুটবলারসহ ৮১ আরোহী নিয়ে লামিয়া বলিভিয়া নামে এলএমআই ২৯৩৩ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এতে ২০ সাংবাদিকসহ ৭৬ জন নিহত হন। এদের মধ্যে ৬ জনকে জীবিত উদ্ধার করা হলেও পরে হাসপাতালে নেওয়ার পর একজন মারা যান। প্লেনটিতে ২১ জন সাংবাদিক ফুটবল ম্যাচ কাভারেজের জন্য খেলোয়াড়দের সঙ্গে যাচ্ছিলেন।

বুধবার (৩০ নভেম্বর) ইউরোপা লিগের অ্যাটলেটিকো নেসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানা কাপ ফাইনালের প্রথম পর্বে অংশ নেওয়ার কথা ছিল তাদের।

এদিকে, মঙ্গলবার (২৯ নভেম্বর) ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল তেমের খেলোয়াড় ও সাংবাদিকদের প্রাণহানির ঘটনায় তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

** প্লেন বিধ্বস্তে নিহত ৭৬ আরোহীর ২০ জনই সাংবাদিক

**ব্রাজিলীয় ফুটবলারসহ ৮১ আরোহী নিয়ে প্লেন বিধ্বস্ত

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad