ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রথম ১০০ দিনের কর্মপরিকল্পনা জানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
প্রথম ১০০ দিনের কর্মপরিকল্পনা জানালেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ক্ষমতা গ্রহণের পর প্রথম ১০০ দিনে কী কী করবেন, এ নিয়ে এক কর্মপরিকল্পনা কথা জানিয়েছেন তিনি।

ঢাকা: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ক্ষমতা গ্রহণের পর প্রথম ১০০ দিনে কী কী করবেন, এ নিয়ে এক কর্মপরিকল্পনা কথা জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় সোমবার (২১ নভেম্বর) অনলাইনে সংক্ষিপ্ত এক ভিডিও প্রকশের মাধ্যমে ট্রাম্প তার কর্মপরিকল্পনার কথা জানিয়েছেন বলে মঙ্গলবার (২২ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।

ডোনাল্ড ট্রামের প্রস্তাবিত কর্মপরিকল্পনার মধ্যে অভিবাসন ইস্যু, ব্যবসা-বাণিজ্য এবং প্রতিরক্ষা নীতি উল্লেখযোগ্য। এছাড়া রয়েছে প্যাসিফিক পার্টনারশিপ (টিপিপি) বাণিজ্য চুক্তি বাতিল, বারাক ওবামার গৃহীত পরিবেশগত বাধ্যবাধকতা নীতি বাতিল।

দেশটির অবকাঠামোতে হামলার বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা টিমের কর্ম তৎপরতা জোরদার, শ্রম বিভাগের মাধ্যমে ফেডারেল শ্রমিকদের ভিসা তদন্ত ও তা প্রকাশ এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ কর্মপরিকল্পনায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করে দেশটির হোয়াইট হাউজের অধিকর্তা নির্বাচিত হন। আগামী জানুয়ারিতে তিনি বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার কাছ থেকে ক্ষমতা লাভ করবেন। এরপরই তার এই কর্মপরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করবেন।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।