ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাঞ্জাব বিমানঘাঁটিতে হামলা

থেমে গেছে গুলি বিনিময়, চলছে চিরুনি অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
থেমে গেছে গুলি বিনিময়, চলছে চিরুনি অভিযান

ঢাকা: পাঞ্জাবের উত্তরাঞ্চলীয় পাঠানকোটে বিমান বাহিনীর ঘাঁটিতে বন্দুকধারীদের সঙ্গে ভারতীয় বাহিনীর গুলি বিনিময় থেমে গেছে। এখন ওই ঘাঁটিতে চিরুনি অভিযান চলছে বলে সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে।



শনিবার (০২ জানুয়ারি) স্থানীয় সময় ভোররাত সাড়ে তিনটার (বাংলাদেশ সময় ভোররাত ৪টা) দিকে সেনা পোশাক পরে পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালায় একদল বন্দুকধারী।

গুলি বিনিময় থেমে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পাঞ্জাব পুলিশের এডিজিপি (ল অ্যান্ড অর্ডার) এইচ এস ডিলন। প্রায় ছয় ঘণ্টা ধরে চলে এ হামলা ও গুলি বিনিময়ের ঘটনা।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, অন্তত ছয়জন বন্দুকধারী এ হামলা চালায়। এ ঘটনায় ভারতীয় বিমান বাহিনীর দুই সদস্য ও চার হামলাকারী নিহত হয়েছেন। বাকি অন্তত দু’জন বন্দুকধারীর কি অবস্থা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সূত্রের বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম বলছে, শুক্রবার (০১ জানুয়ারি) পাঠানকোটে গুরুদাসপুর পুলিশ সুপারের গাড়ি ছিনতাই করে সেনা পোশাকধারী একদল দুর্বৃত্ত। ওই গাড়িতে চড়েই বিমানঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

ধারণা করা হচ্ছে, পাকিস্তানভিত্তিক সংগঠন জেইশ-ই-মোহম্মদের (জেইএম) সদস্যরা এ হামলা চালিয়ে থাকতে পারে। কারণ ওই পুলিশ সুপারের গাড়ি ছিনতাইয়ের সময় তার মোবাইল ফোনও ছিনতাই করে দুর্বৃত্তরা। পরবর্তী সময়ে সেই ফোন থেকে পাকিস্তানে যোগাযোগ করা হয় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে।

এদিকে, ভারতীয় নিরাপত্তা বাহিনী পাঠানকোট ও এর আশেপাশের এলাকায় ‘হাই অ্যালার্ট’ জারি করেছে এবং সেই সঙ্গে পাঞ্জাব ও ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। সেই সঙ্গে পাঠানকোট ও কাশ্মীরের সংযোগকারী মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
আরএইচ

** পাঞ্জাবে বিমানঘাঁটিতে বন্দুকধারীর হামলা, নিহত ৬

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।