ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে বিএসএফ’র প্লেন দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
দিল্লিতে বিএসএফ’র প্লেন দুর্ঘটনায় নিহত ১০ ছবি : সংগৃহীত

ঢাকা: দিল্লি বিমানবন্দরের কাছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) একটি চার্টার প্লেন বিধ্বস্ত হয়ে এর ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন বিএসএফ কর্মকর্তা রয়েছেন।



মঙ্গলবার (২২ ডিসেম্বর) দ্বর্কা ৮ নম্বর সেক্টরের বগদোলা গ্রামে স্থানীয় সময় সকাল ১০টার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা) প্লেনটি বিধ্বস্ত হয় বলে দিল্লি অগ্নিনির্বাপক বিভাগ সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

বিএসএফ সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে সুপার কিং এয়াক্রাফটটি রাঁচির উদ্দেশে উড্ডয়ন করে। কয়েক মুহূর্ত পরই কন্ট্রোল রুমের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এর। এরপর এটি বিমানবন্দরের কাছে বগদোলায় একটি দেয়ালে আঘাত করে একটি সেপ্টিক ট্যাংকে বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে প্লেনটি বিস্ফোরিত হয় ও এতে আগুন ধরে যায়।

খবরে বলা হয়, এ ধরনের প্লেন সাধারণত ঊর্ধ্বতন কর্মকর্তা ও মন্ত্রীদের পরিবহণে ব্যবহার হয়ে থাকে। প্লেনটিতে তিন বিএসএফ কর্মকর্তা ছাড়াও সাত ঊর্ধ্বতন প্রকৌশলীও ছিলেন। তারা রাঁচিতে একটি হেলিকপ্টার মেরামত করতে রওনা হয়েছিলেন।

দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ভারতের কেন্দ্র সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মহেষ শর্মা।

টুইটারে এক বার্তায় কেন্দ্র সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, বিএসএফ’র মর্মান্তিক প্লেন দুর্ঘটনার খবরটি সত্যিই বেদনাদায়ক। এখনই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হচ্ছি।

এদিকে, এই প্লেন দুর্ঘটনার কারণে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরের সব ধরনের কার্যকম সাময়িক স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
আরএইচ

** দিল্লি বিমানবন্দরে কার্যক্রম স্থগিত
** দিল্লিতে বিএসএফ’র প্লেন বিধ্বস্ত, নিহত ৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ