ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘সরকারি’ হ্যাকারদের ব্যাপারে টুইটারের সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
‘সরকারি’ হ্যাকারদের ব্যাপারে টুইটারের সতর্কতা

ঢাকা: বিভিন্ন দেশের সরকারের পোষা হ্যাকারদের অসাধু কর্মকাণ্ডের ব্যাপারে নিজেদের কিছু গ্রাহককে সতর্ক করলো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কর্তৃপক্ষ।

বেশ কিছু ব্যবহারকারীকে সতর্ক করে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, সরকার সমর্থিত হ্যাকাররা তাঁদের অ্যাকাউন্ট থেকে স্পর্শকাতর তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছে।



টুইটারের এ ধরনের সতর্কবার্তা নজিরবিহীন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তবে চেষ্টা করলেও সরকারি হ্যাকাররা কোনো তথ্য হাতাতে পারেনি উল্লেখ করে টুইটারের নোটিশে জানানো হয়, এখন পর্যন্ত তথ্য হাতিয়ে নেয়ার কোনো প্রমাণ মেলেনি। স্বল্প সংখ্যক অ্যাকাউন্ট লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। তবে এ ব্যাপারে আর কোনো তথ্য দেয়া হয়নি টুইটারের নোটিশে।

এদিকে টুইটার গ্রাহকদের লক্ষ করে সরকারি হ্যাকারদের এই সাইবার হামলার বিষয়টি নিয়ে তুমুল জল্পনা কল্পনা চলছে। এর আগে বিভিন্ন সরকারি সংস্থা, ব্যবসা প্রতিষ্ঠান, মিডিয়া হ্যাকারদের কবলে পড়ার খবর শোনা গেলেও সরকারি মদদে হ্যাকিংয়ের বিষয়টি অনেকটাই নতুন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।