ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাদ্দাফির ছেলে মুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
গাদ্দাফির ছেলে মুক্ত ছবি : সংগৃহীত

ঢাকা: লিবিয়ার সাবেক স্বৈরশাসক মুয়াম্মার গাদ্দাফির ছেলে হান্নিবাল গাদ্দাফিকে অপহরণের পর ছেড়ে দেওয়া হয়েছে।

একদল সশস্ত্র বন্দুকধারী হান্নিবালকে লেবাননে অপহরণ করেছে বলে নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বাংলাদেশ সময় শুক্রবার (১২ ডিসেম্বর) দিনগত মধ্যরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়।



২০১২ সালে দেশ থেকে পালিয়ে আসার পর ৪০ বছর বয়সী হান্নিবালকে মা ও বোনসহ ওমানে আশ্রয়ের সুযোগ দেওয়া হয়। সম্প্রতি লেবাননের একটি টিভি ফুটেজে ‍তাকে দেখা যায়। তবে কতোদিন ধরে তিনি সেখানে অবস্থান করছিলেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

হান্নিবালকে বালবেক শহরে মুক্ত করে দেওয়া হয় এবং এরপরই তিনি বৈরুতের উদ্দেশে রওনা হন বলে জানিয়েছে লেবানন পুলিশ।

এদিকে, লেবানন ভ্রমণ এড়িয়ে চলতে আমেরিকানদের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। স্থানীয় সময় শুক্রবার (১১ ডিসম্বর) এক বিবৃতিতে লেবাননে যেকোনো সময় সন্ত্রাসী হামলা হতে পারে বলে জনগণকে সাবধান করে দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত ১২ নভেম্বর লেবাননের রাজধানী বৈরুতে দু’টি পৃথক আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৪ জন নিহত হন। এতে আহত হন আরো অন্তত ১৮১ জন। পরে এসব হামলার দায় স্বীকার করে নেয় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
আরএইচ

** গাদ্দাফির ছেলে লেবাননে ‘অপহরণের’ শিকার
** লেবানন ভ্রমণ না করতে আমেরিকানদের আহ্বান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।