ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্যারিস সঙ্কটের রক্তাক্ত অবসান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
প্যারিস সঙ্কটের রক্তাক্ত অবসান ছবি: সংগৃহীত

ঢাকা: প্যারিসে শার্লে এবদোতে হামলাকারী ও পুলিশ হত্যাকারীদের ধরতে পুলিশের পরিচালিত অভিযান রক্তাক্ত ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে।
অভিযানে শার্লে এবদোতে হামলার দায়ে সন্দেহভাজন দু’ভাই ও তাদেরকে পুলিশের হাত থেকে বাঁচাতে প্যারিসের একটি সুপার মার্কেটে জিম্মি করে রাখা বন্দুকধারীসহ চার জিম্মি নিহত হয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।



সংবাদমাধ্যম জানায়, প্যারিসের উত্তরে একটি ওয়্যারহাউজে শেরিফ (৩২) ও সাইদ কাউয়াচি (৩৪) নামে দুই ভাই নিহত হয়েছেন। তারা শার্লে এবদোয় হামলার ঘটনার সঙ্গে জড়িত বলে পুলিশের ধারণা। তবে ওই ওয়্যারহাউজে তাদের হাতে জিম্মি থাকা ব্যক্তিকে জীবিত উদ্ধারে সক্ষম হয়েছে পুলিশ।

অপর অভিযানটি পরিচালিত হয় প্যারিসের পূর্বাঞ্চলে একটি সুপার মার্কেটে। ওই ঘটনায় আমেদি কুলিবালি (৩২) নামে এক বন্দুকধারী নিহত হন।

দুই ভাইকে (শেরিফ ও সাইদ) ছেড়ে না দিলে জিম্মিদের হত্যা করা হবে, আমেদি কুলিবালি এমন হুমকি দিচ্ছিলেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

এ ঘটনায় চার জিম্মিসহ পুলিশের দুই কর্মকর্তা আহত হয়েছেন। এছাড়া ১৫ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ এ ঘটনাকে দেশের জন্য ‘ট্র্যাজেডি’ বলে উল্লেখ করেছেন।

৭ জানুয়ারি সকালে শার্লে এবদো কার্যালয়ে হামলা চালিয়ে প্রধান সম্পাদকসহ আটজন কার্টুনিস্ট, দু’জন পুলিশ সদস্য ও অপর দুই ব্যক্তিকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।