ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মোবাইলে শিশু পর্নো রাখায় ভারতীয় সাধু আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
মোবাইলে শিশু পর্নো রাখায় ভারতীয় সাধু আটক

ঢাকা: মোবাইল ফোনে শিশু পর্নোগ্রাফি রাখায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এক ভারতীয় পুরোহিতকে আটক করা হয়েছে।

ফ্লোরিডার একটি উপাসনাকেন্দ্রে দায়িত্বরত হোসে পালিমাত্তম নামে ওই পুরোহিতকে এসব অশ্লীল পর্নো ছবি মোবাইল ফোনে রেখে সেগুলো শিশুকে দেখানোর অভিযোগে গত ৫ জানুয়ারি আটক করা হয়।



পুলিশের পক্ষ থেকে বলা হয়, পুরোহিত পালিমাত্তম তার মোবাইলে রাখা ৪০টি পর্নো ছবি রেখে সেগুলো মুছে ফেলার ছলে ১৪ বছর বয়সী এক শিশুকে দেখাচ্ছিলেন।

তাকে আটক করে ১০ হাজার মার্কিন ডলার অর্থদণ্ড দেওয়া হলেও আদায়ে ব্যর্থ হওয়ায় ফ্লোরিডার পাম বিচ কাউন্টি কারাগারে আটক রাখা হয়েছে।

ভারতের ফ্রান্সিসকাল প্রভিন্স অব সেন্ট থমাস দ্য অ্যাপোসলের পুরোহিত পালিমত্তম গত দু’বছরেরও বেশি সময় ধরে ফ্লোরিডার একটি আঞ্চলিক উপাসনাকেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

স্থানীয় নিরাপত্তা বাহিনী জানিয়েছে, ভারতের উপাসনালয়ে দায়িত্ব পালনকালেও ‘শিশু ছেলেদের সঙ্গে অনৈতিক কাজে’ জড়িত থাকার অভিযোগে তিনি কয়েকবার লাঞ্চিত হয়েছিলেন বলে ‍আটক হওয়ার পর স্বীকার করেছেন।

প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, তারা পালিমাত্তমের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবেন।

ফ্লোরিডার আঞ্চলিক উপাসনালয়টির প্রধান পুরোহিত জানান, তিনি প্রায় সব সহ-পুরোহিতকেই বলেছেন, অপর পুরোহিতের উপস্থিতিতে যেন কোনো শিশুর সঙ্গে যোগাযোগের চেষ্টা না করা হয়। কিন্তু এখন যেটা ঘটেছে সেটা একেবারেই অনভিপ্রেত।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।