ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ফের দুর্ঘটনায় এয়ার এশিয়ার প্লেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
ফের দুর্ঘটনায় এয়ার এশিয়ার প্লেন ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্দোনেশিয়ায় এয়ার এশিয়ার একটি প্লেন নিখোঁজের রেশ কাটতে না কাটতেই ফের দুর্ঘটনায় পড়লো এয়ার এশিয়ার আরও একটি ফ্লাইট। এবারের ঘটনা ফিলিপাইনের আকলানের কালিবু আন্তর্জাতিক বিমানবন্দরে।

ঘটনাটি ঘটে ফিলিপাইনের স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায়।
 
রাজধানী ম্যানিলা থেকে উড্ডয়ন করা এয়ার এশিয়া ফিলিপাইনের প্লেনটি ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় আকলানের কালিবু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ সময় প্লেনটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তবে অবতরণের পরপরই যাত্রীদের প্লেনটির জরুরি নির্গমন পথ ধরে বের করে আনেন উদ্ধার কর্মীরা। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। প্লেনটির ১৫৩ জন যাত্রী ও ৬ জন ক্রুর সবাই নিরাপদে আছেন বলে জানিয়েছে বিমান সংস্থাটি।

তবে যান্ত্রিক ত্রুটির বদলে এ ঘটনার জন্য খারাপ আবহাওয়াকে দায়ী করেন প্লেনটির ক্রুরা। তারা জানান, অবতরণের সময় তীব্র দমকা বাতাসের সামনে পড়ে প্লেনটি।

এ ব্যাপারে মঙ্গলবার রাতে ‍বিবৃতিতে এয়ার এশিয়া ফিলিপাইন জানায়, ম্যানিলা থেকে ওড়া ফ্লাইট জে২২৭২ কালিবু বিমানবন্দরে অবতরণের সময় ৫টা ৪৩ মিনিটে রানওয়ে থেকে ছিটকে পড়ে। তবে প্লেনটির ১৫৩ জন যাত্রী ও ক্রুদের সবাই নিরাপদে রয়েছে।

মাত্র দু্‘দিন আগেই ১৬২ আরোহী নিয়ে জাভা সাগরে নিখোঁজ হয় ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুরগামী এয়ার এশিয়ার অপর একটি ফ্লাইট। দুই দিন সম্পূর্ণ নিখোঁজ থাকার পর ইন্দোনেশিয়ার বোর্নিও দ্বীপের নিকটবর্তী গভীর সমুদ্রে শনাক্ত হয় প্লেনটির ধ্বংসাবশেষ। পাশাপাশি উদ্ধার করা হয় প্লেনটির বহু আরোহীর মৃতদেহ। এখনও উদ্ধার অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

** এয়ার এশিয়ার ৪০ আরোহীর মরদেহ উদ্ধার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa