ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

এয়‍ার এশিয়ার ‘ধ্বংসাবশেষ’ পাওয়ার দাবি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
এয়‍ার এশিয়ার ‘ধ্বংসাবশেষ’ পাওয়ার দাবি

ঢাকা: ১৬২ আরোহী নিয়ে নিখোঁজ এয়‍ার এশিয়ার যাত্রীবাহী প্লেন কিউজেড ৮৫০১ এর ‘ধ্বংসাবশেষ’ উদ্ধারকারী দল খুঁজে পেয়েছে বলে দাবি করেছে ইন্দোনেশিয়া কর্তৃপক্ষ।

দেশটির এয়ার ফোর্সের কর্মকর্তা অগাস দুই পুতরান্তো মঙ্গলবার (৩০ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন।



তিনি বলেন, প্লেনটির রাডারের সঙ্গে সর্বশেষ যোগাযোগের স্থান থেকে ১০ কিলোমিটার দূরে ১০টি ‘ধ্বংসাবশেষ’ পাওয়া গেছে। এছাড়া সাদা রঙের ছোট ছোট আরো কয়েকটি ‘বস্তু’ পাওয়ার কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে অগাস বলেন, আমরা একটি জরুরি স্লাইড, প্লেনের দরজা ও চারকোণাকৃতি একটি বক্সের ছবি শনাক্ত করেছি।

এসময় তিনি প্লেনের দরজা, স্লাইড ও বক্সের ছবি সবার সামনে তুলে ধরেন। নিখোঁজ প্লেনটির উদ্ধার অভিযানে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় অগ্রগতি।

এছাড়া ইন্দোনেশিয়ার বরনো দ্বীপের জাভা সমুদ্রে প্লেনের বস্তু ‘সদৃশ’ অনেক কিছু ভাসতে দেখা গেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এদিকে, উদ্ধার অভিযানকারী দলে থাকা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের এক চিত্রগ্রাহক একটি লাইফ জ্যাকেট ও কমলা রঙের একটি টিউব শনাক্তের কথা জানিয়েছেন।

রোববার (২৮ ডিসেম্বর) ভোরে উড়াল দেওয়ার পর এয়ার এশিয়ার ফ্লাইটটি সকাল ৭টা ২৪ মিনিটের পর থেকে সংশ্লিষ্ট এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে। স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিলো প্লেনটির।

এতে ৭ ক্রু ও ১৫৫ যাত্রী মিলিয়ে মোট ১৬২ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ২ পাইলট ৫ ক্রেবিন ক্রু ছাড়া ১৪৯ জন যাত্রীই ইন্দোনেশিয়ান। বাকি ছয়জনের মধ্যে তিনজন কোরিয়ান, একজন মালয়েশিয়ান, একজন সিঙ্গাপুরিয়ান ও একজন ফরাসি।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪/আপডেট: ১২৫২ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa