ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অগ্নি কবলিত ইতালীয় জাহাজের ৫ আরোহীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
অগ্নি কবলিত ইতালীয় জাহাজের ৫ আরোহীর মৃত্যু

ঢাকা: গ্রিসের কর্ফু দ্বীপের অদূরে ইতালীয় যাত্রীবাহী জাহাজে লাগা আগুনে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজন জাহাজ ত্যাগের সময় মারা যান।

এছাড়া সমুদ্র থেকে উদ্ধার করা হয় আরও চারটি মৃতদেহ।

রোববার অ্যাড্রিয়াটিক সাগরে গ্রিসের জল সীমানায় থাকা অবস্থায় আগুন লাগে নরম্যান আটলান্টিক জাহাজটিতে। তবে সোমবার পর্যন্ত জাহাজ থেকে সব আরোহীকে সরিয়ে নিতে পারেনি উদ্ধারকারী দল।

সোমবার শেষ খবর পাওয়া পর্যন্ত বেশির ভাগ যাত্রীকেই সরিয়ে নেয়া হলেও এখনও জাহাজটিতে আটকা পড়ে আছেন বেশ কিছু আরোহী। বর্তমানে হেলিকপ্টারের সাহায্যে জাহাজটির ছাদ থেকে আটকে পড়া আরোহীদের উদ্ধার করা হচ্ছে।

এ পর্যন্ত জাহাজটির ৪৭৮ জন আরোহীর মধ্যে ৩৬৩ জনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে ইতালির নৌবাহিনীর কর্তৃপক্ষ।

এদিকে জাহাজে আগুন লাগার কারণ তদন্ত করে দেখার ঘোষণা দিয়েছে ইতালির আইন কর্তৃপক্ষ। অগ্নিকাণ্ডের পেছনে জাহাজটির নাবিকদের কোনো অবহেলা আছে কী না তা খতিয়ে দেখবেন তারা।

উদ্ধার অভিযানে গ্রিক ও ইতালীয় উদ্ধারকারীদের পাশাপাশি অংশ নিচ্ছেন আশপাশে থাকা বাণিজ্যিক জাহাজগুলোও। তবে খারাপ আবহাওয়া ও কুয়াশার কারণে উদ্ধার অভিযান বিঘ্নিত হচ্ছে।

জাহাজটির আরোহীদের মধ্যে ২৩৪ জন যাত্রী এবং ৩৪ জন ক্রু গ্রিসের নাগরিক বলে জানিয়েছে গ্রিসের সমুদ্র পরিবহন অধিদফতর। এছাড়া ইতালি, তুরস্ক, আলবেনিয়া, জার্মানি ও অন্যান্য দেশের নাগরিকরাও ছিলেন জাহাজটিতে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa