ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

খুঁজে পাওয়া ধ্বংসাবশেষ নিখোঁজ প্লেনের নয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
খুঁজে পাওয়া ধ্বংসাবশেষ নিখোঁজ প্লেনের নয়

ঢাকা: সমুদ্রে শনাক্ত হওয়া কিছু ধ্বংসাবশেষকে হারিয়ে যাওয়া ফ্লাইট কিউজেড ৮৫০১ এর মনে করা হলেও পরে সে সম্ভাবনাকে নাকচ করে দিয়েছে ইন্দোনেশীয় কর্তৃপক্ষ।

সোমবার গভীর সমুদ্রে ধ্বংসাবশেষ সদৃশ কিছু বস্তু খুঁজে পাওয়ার দাবি করে অনুসন্ধানরত একটি অস্ট্রেলীয় প্লেন।

স্থানটি এয়ার এশিয়ার ফ্লাইটটির নিখোঁজ হওয়ার স্থান থেকে সাতশ’ মাইল দূরে গভীর সমুদ্রে অবস্থিত। পরে ওই তথ্য যাচাই করে এই ধ্বংসাবশেষগুলো এয়ার এশিয়ার নিখোঁজ প্লেনটির নয় বলে জানায় ইন্দোনেশীয় কর্তৃপক্ষ।

এর আগে একটি ইন্দোনেশীয় হেলিকপ্টারও গভীর সমুদ্রে দু’টি তেলের ধারার খোঁজ পাওয়ার কথা জানিয়েছিলো। তবে এর সঙ্গেও নিখোঁজ প্লেনটির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে ইন্দোনেশীয় কর্তৃপক্ষ।

তবে ওই বস্তুগুলো এবং তেলের ধারা ওই স্থানে কেন তারও কোনো জবাব দিতে পারেনি কর্তৃপক্ষ।

রোববার (২৮ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর ৫টা ২০ মিনিটে সুরাবায়া থেকে সিঙ্গাপুরের উদ্দেশে উড়াল দেওয়া এয়ার

সোমবার ভোরে ইন্দোনেশিয়া থেকে উড়াল দেয়ার পর এয়ার এশিয়ার কিউজেড ৮৫০১ ফ্লাইটটি সকাল ৭টা ২৪ মিনিটের পর থেকে সংশ্লিষ্ট এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে। স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিলো প্লেনটির।

উড়োজাহাজটিতে ৭ ক্রু ও ১৫৫ যাত্রী মিলিয়ে মোট ১৬২ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ২ পাইলট ৫ ক্রেবিন ক্রু ছাড়া ১৪৯ জন যাত্রীই ইন্দোনেশিয়ান। বাকি ছয়জনের মধ্যে তিনজন কোরিয়ান, একজন মালয়েশিয়ান, একজন সিঙ্গাপুরিয়ান ও একজন ফরাসি।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa