ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রিসে যাত্রীবাহী জাহাজে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
গ্রিসে যাত্রীবাহী জাহাজে আগুন

ঢাকা: গ্রিসের কর্ফু দ্বীপের অদূরে একটি ইতালীয় যাত্রীবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার সময় নরম্যান আটলান্টিক নামের ওই জাহাজটিতে ৪৬৬ জন আরোহীর পাশাপাশি ২২২টি যানবাহন ছিলো।

আরোহীদের মধ্যে ৪১১ জন যাত্রী ও ৫৫ জন ক্রু।

গ্রিসের কোস্টগার্ড সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, কর্ফু দ্বীপের ৪৪ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে অবস্থানের সময় জাহাজটি থেকে জরুরি সাহায্য চেয়ে বার্তা পাঠানো হয়। এ সময় জাহাজটির নিচের ডেকে আগুন লেগেছে বলে জানানো হয়।

সাহায্য বার্তা পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছেছে গ্রিক উদ্ধারকারী জাহাজগুলো। ইতোমধ্যেই ৫৫ জন যাত্রীকে অপর একটি জাহাজে স্থানান্তর করা হয়েছে। এছাড়া এখনও লাইফবোটে অবস্থান করছে ১৫০ জন যাত্রী।

তবে খারাপ আবহাওয়া ও তীব্র বাতাসের কারণে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে যাত্রীদের স্থানান্তর কিছুটা কষ্টসাধ্য বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ইতোমধ্যেই জাহাজটির আশপাশে অবস্থান নিয়েছে সাতটি উদ্ধারকারী জাহাজ। এছাড়া দু’টি গ্রিক অগ্নি নির্বাপক জাহাজও ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। ইতালি ও গ্রিসের বিমানগুলো বর্তমানে ওই জাহাজ ঘিরে চক্কর মারছে। ধারণা করা হচ্ছে জাহাজের পার্কিং সেকশন থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত।

গ্রিসের বন্দর পাতরাস থেকে স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার সময় ইতালির আনকোনা বন্দরের উদ্দেশে ছেড়ে যায় নরম্যান আটলান্টিক।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।