ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সৌদির দুই নারী গাড়িচালকের বিচার সন্ত্রাসবিরোধী আদালতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
সৌদির দুই নারী গাড়িচালকের বিচার সন্ত্রাসবিরোধী আদালতে ছবি : সংগৃহীত

ঢাকা: আইন অমান্য করে গাড়ি চালানোর দায়ে আটক সৌদি আরবের দুই নারীকে সন্ত্রাসবিরোধী আদালতে প্রেরণ করা হয়েছে। সাংবাদিক মাইশা আল ‍আমাউদি (৩৩) ও লোজেন আল-হাথলোল (২৫) নামে ওই দুই নারী এখন সন্ত্রাসবিরোধী আইনে বিচারের মুখোমুখি হবেন।



রাজ নিষেধাজ্ঞা অমান্য করায় মাসখানেক আগে সংযুক্ত আরব আমিরাত সীমান্তের সড়ক থেকে আটক হন মাইশা ও লোজেন। আটকের পর তারা আল-আহসা আদালতে বিচারাধীন ছিলেন।

কিন্তু বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) আল-আহসা’র আদালত দুই নারীর মামলা রিয়াদের সন্ত্রাসবিরোধী আদালতে স্থানান্তরের নির্দেশ দেন।

মামলা সন্ত্রাসবিরোধী আদালতে স্থানান্তরের বিরুদ্ধে বিবাদীর আইনজীবীরা আপিল করবেন বলে জানালেও এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন দেশটির মানবাধিকারকর্মীরা।

জানা যায়, গত ১ ডিসেম্বর রাজ নিষেধাজ্ঞা অমান্য করে সংযুক্ত আরব অমিরাত থেকে গাড়ি চালিয়ে সৌদি আরবে ঢুকতে চেষ্টা করেন লোজেন। এসময় তাকে সমর্থন করতে সাংবাদিক মাইশা এগিয়ে এলে তাকেও আটক করা হয়।

অধিকারকর্মীরা বলছেন, নিজেরা গাড়ি চালনার পাশাপাশি সেই চিত্র ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগেই দুই নারীকে সন্ত্রাসবিরোধী আদালতে বিচারের মুখোমুখি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।