ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আবারও কৃষ্ণাঙ্গ বধ মার্কিন পুলিশের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
আবারও কৃষ্ণাঙ্গ বধ মার্কিন পুলিশের ছবি: সংগৃহীত

ঢাকা: আবারও এক কৃষ্ণাঙ্গ তরুণকে গুলি করে হত্যা করলো মার্কিন পুলিশ। মিসৌরির সেন্ট লুইসের ফার্গুসেন শহরের নিকটবর্তী বার্কলেতে মঙ্গলবার দিনের শেষে সংঘটিত হয় এই হত্যাকাণ্ড।

তবে স্থানীয় পুলিশের দাবি ঘাতক পুলিশ সদস্যের দিকে অস্ত্র তাক করেছিলো ওই কৃষ্ণাঙ্গ তরুণ ।
 
সম্প্রতি এই ফার্গুসেন শহরেই মাইকেল ব্রাউন নামের অপর এক কৃষ্ণাঙ্গ তরুণকে গুলি করে হত্যা করে মার্কিন পুলিশ। ওই ঘটনার পর ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে ফার্গুসেন সহ পুরো যুক্তরাষ্ট্রে। পরে বিচারে মার্কিন গ্রান্ড জুরি ঘাতক শ্বেতাঙ্গ পুলিশকে দায়মুক্তি প্রদান করলে ফের বিক্ষোভে ফেটে পড়েন যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গরা।

বর্তমানে শত শত বিক্ষোভকারী হত্যাকাণ্ডের ঘটনাস্থলে জড়ো হয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। বার্কলে ফার্গুসেনের দুই মাইল দূরে অবস্থিত।

এদিকে অ্যানটোনিও মার্টিন নামের ১৮ বছর বয়সী ওই তরুণ নিহত হওয়ার প্রসঙ্গে সেন্ট লুইস কাউন্টি পুলিশ দাবি করেছে, একজন পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে অস্ত্র তাক করেছিলো নিহত ব্যক্তি। পুলিশের মুখপাত্র সার্জেন্ট ব্রায়ান শেলম্যান এক বিবৃতিতে বলেন, রুটিন টহলের অংশ হিসেবে এক পুলিশ কর্মকর্তা বার্কলের একটি পেট্রোল স্টেশনে টহল দিচ্ছিলেন। এ সময় দুই ব্যক্তি তাকে চ্যালেঞ্জ করে। দুই ব্যক্তির একজন তাকে লক্ষ্য করে অস্ত্র তাক করলে আত্মরক্ষার্থে ওই পুলিশ কর্মকর্তা বেশ কয়েক রা‌উন্ড গুলি ছোঁড়েন। এতে অস্ত্র তাক করা ব্যক্তি মারা যান এবং অপর জন পালিয়ে যান।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad