ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তীব্র শীতে দিল্লির সব স্কুল বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
তীব্র শীতে দিল্লির সব স্কুল বন্ধ ছবি: সংগৃহীত

ঢাকা: তীব্র শীতের কারণে দিল্লির সব স্কুল আগামী ১২ জানুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। দিল্লি পাবলিক স্কুলের প্রধান শিক্ষিকা রোহিনি ডাগল জানান, জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশক্রমে তারা ২৩ ডিসেম্বর থেকে সব স্কুল বন্ধ করে দিয়েছেন।

আগামী ১২ জানুয়ারি পুনরায় সব স্কুল খুলবে।

সোমবার পর্যন্ত দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি ভারতের ঠাণ্ডা প্রবণ অঞ্চল সিমলা ও যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের চেয়েও কম বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

শুধু দিল্লি নয়, এর পাশ্ববর্তী জেলা ও প্রদেশগুলোতে শীতের প্রভাব পড়েছে। দিল্লির পাশ্ববর্তী ঘাজিয়াবাদের স্কুলগুলোও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট ভিমল শর্মা জানান, শহরের নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সব বেসরকারি স্কুল ২৩ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর এবং সরকারি স্কুল ১০ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত উত্তর প্রদেশের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার রাজ্য সরকার অষ্টম শ্রেণি পর্যন্ত সব স্কুল বন্ধের কথা জানায়।

রাজ্যের শিক্ষা কর্মকর্তা গৌতম বুধ নাগর বলেন, জেলার সব সরকারি-বেসরকারি স্কুলগুলোকে ২৮ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। স্কুলগুলোতে এই নির্দেশ জানিয়ে দেওয়া হয়েছে।

** কুয়াশায় দিল্লির ফ্লাইট-ট্রেন সূচিতে বিপর্যয়

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ